ব্রেকিং নিউজ

নরসিংদী থেকে করোনা উপসর্গ নিয়ে মানিকগঞ্জে এসে ইটভাটা শ্রমিকের মৃত্যু

editor ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি:১১ মে-২০২০,সোমবার।
নরসিংদী থেকে করোনার উপসর্গ নিয়ে মানিকগঞ্জ সদর উপজেলায় নিজ বাড়িতে ফেরার পর মারা গেলো ইটভাটার এক শ্রমিক (৩৫)। গতকাল দিনে ফেরার পর রাতেই মারা যান ওই শ্রমিক। আজ (সোমবার) দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: লুৎফর রহমান খবর এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. মো: লুৎফর রহমান জানান, মানিকগঞ্জ সদর উপজেলার বেতিলা-মিতরা ইউনিয়নের ওই ব্যক্তি নরসিংদীর পলাশ উপজেলায় একটি ইটভাটায় শ্রমিকের কাজ করতেন। গত কয়েকদিন ধরে সর্দি ও জ্বরে আক্রান্ত ছিলেন তিনি। গতকাল রোববার সন্ধ্যায় তিনি সেখান থেকে গ্রামের বাড়িতে ফিরে আসেন। এর পর রাত ১১ টার দিকে বাড়ি তাঁর মৃত্যু হয়।

সর্দি ও জ্বরসহ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ওই ব্যক্তি মারা যাওয়ার খবর পাওয়ার পর রাতেই ওই বাড়িতে স্বাস্থ্য বিভাগের লোকজন যান। রাতেই ওই ব্যক্তির করোনার নমুনা সংগ্রহ করো ঢাকার সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়েছে এবং পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহের প্রস্তুতি চলছে।

আজ দুপুরে স্বাস্থ্য পরিদর্শকসহ স্বাস্থ্যকর্মী ও পুলিশের উপস্থিতিতে ধর্মীয় রীতিনীতি মেনে মৃত ব্যক্তি দাফন সম্পন্ন হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া মৃত ব্যক্তি এবং প্রতিবেশি দুইজসহ তিন বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। পরিবারের সদস্যদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

উল্লেখ্য, এ পর্যন্ত ৭জন ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন। এর মধ্যে মানিকগঞ্জ সদরে ৩জন, ঘিওরে ২জন, হরিরামপুর ও সাটুরিয়া উপজেলায় ২জন। তবে, ইতিপূর্বে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ৬ জনের কেউই করোনায় আক্রান্ত ছিলেন না বলেন জানান, স্বাস্থ্য বিভাগ।

সম্প্রতি সংবাদ