ব্রেকিং নিউজ

সৈয়দপুরে ভোক্তা অধিকারের অভিযানে৩ প্রতিষ্ঠানের ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা

editor ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

শাহজাহান আলী মনন, নীলফামারী প্রতিনিধি:১১ মে-২০২০,সোমবার।

নীলফামারীর সৈয়দপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে ও নিম্নমানের উপকরণ দিয়ে লাচ্ছা তৈরী ও বাজারজাতকরণের দায়ে ৩টি প্রতিষ্ঠানের মোট ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ১১ মে সোমবার সকালে ভোক্তা শহরের বিভিন্ন কনফেকশনারীতে এ অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম। অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন সহকারী পরিচালক (নীলফামারী জেলার দায়িত্ব) বোরহান উদ্দিন, সৈয়দপুর পৌরসভার সেনেটারী ইন্সপেক্টর আলতাফ হোসেন। এসময় অভিযানিক দলকে সহযোগিতা করে র‌্যাব-১৩ নীলফামারীর সদস্যবৃন্দ।
অভিযানে শহরের নতুন বাবুপাড়ার ডায়মন্ড বেকারীর মালিক ও কনফেকশনারী ও বেকারী মালিক সমিতির রংপুর বিভাগীয় সভাপতি মোঃ আখতার হোসেন পাপ্পুর ৪৫ হাজার টাকা, সৈয়দপুর প্লাজা সংলগ্ন তুলশীরাম সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের পিছনের আশা বেকারীর ৫৫ হাজার এবং জাফর বেকারীর ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযান চলাকালে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম জানান, সৈয়দপুর শহরের অধিকাংশ বেকারীর সার্বিক পরিবেশ স্বাস্থ্যসম্মত ও পরিস্কার পরিচ্ছন্ন নয়। করোনার সংক্রমনের এই ভয়াবহতম সময়ে এ ব্যাপারে তাদের মাঝে কোন সচেতনতাই দেখা যাচ্ছেনা। তাছাড়া তারা অত্যন্ত নিম্নমানের উপকরণ দিয়ে ঈদ উপলক্ষ্যে লাচ্ছা তৈরী করছে। একারণে তাদের জরিমানা করাসহ সতর্ক করে দেয়া হয়েছে। ভবিষ্যতে যদি আবারও এমন পরিবেশ ও পরিস্থিতি নজরে পড়ে তাহলে আরও কঠিন শাস্তির আওতায় আনা হবে। তিনি এব্যাপারে সৈয়দপুরের সচেতন ভোক্তা তথা সৈয়দপুরবাসীর প্রতি সতর্ক থেকে যথাসময়ে তথ্য দিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে সহযোগিতা করার আহ্বান জানান।

 

সম্প্রতি সংবাদ