ব্রেকিং নিউজ

লাইন দাঁড়িয়ে ত্রান নিতে পারেন না মানিকগঞ্জে এমন আট হাজার পরিবারের ঘরে ত্রান পৌছে দেওয়া হয়েছে—পানি সম্পদ সচিব

editor ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি ঃ ১২ মে-২০২০,মঙ্গলবার।
পানি সম্পদ মন্ত্রনালয় সচিব কবির বিন-আনোয়ার বলেছেন, যারা লাইনে দাঁড়িয়ে ত্রাণ নিতে পারেন না মানিকগঞ্জ জেলায় এমন আট হাজার লোকের টেলিফোন পেয়ে তাদের ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। মানিকগঞ্জ জেলায় এখন পর্যন্ত ১ লাখ ২১ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। আরো ৭শ’ মেট্রিকটন খাদ্য মজুদ রয়েছে। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে জেলায় আরো ৫২ হাজার পরিবারে নগদ আড়াই হাজার টাকা করে দেয়ার প্রস্ততি চলছে।
সোমবার দুপুরে মানিকগঞ্জ জেলার দায়িত্বপ্রাপ্ত সচিব কবির বিন আনোয়ার শিবালয় সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান মন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেড়শ পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল ২শ টাকা করে নগদ ও ৬০ পরিবারের মধ্যে শিশু খাদ্য বিতরন করেন।

এসময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী আব্দুল মতিন সরকার, বাপাউবি মানিকগঞ্জ জেলা নির্বাহী প্রকৌশলী মোঃ মাইনুদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান, শিবালয় উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কমান্ডার রেজাউর রহমান খান জানু, উপজেলা নির্বাহী অফিসার এএফএম ফিরোজ মাহমুদ, উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস ।

নদী ভাঙ্গনের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সচিব কবির বিন আনোয়ার বলেন, দেশের প্রধান নদী পদ্মা-যমুনার পশ্চিম ও পূর্বতীর রক্ষায় সরকারী ভাবে কাজ চলমান রয়েছে। পশ্চিমের ২৩৭ কিলোমিটার স্থায়ী বাঁধের কাজ শেষ হয়েছে। পূর্বের জামালপুর থেকে টাঙ্গাঈল ও মানিকগঞ্জ জেলার চিহ্নিত এলাকায় নদী ভাঙ্গন রোধে দ্রুত কাজ শুরু করা হবে। বিশেষ করে পাটুরিয়া ও আরিচা ঘাটের ভাঙ্গন রোধে বিআইডব্লিউটিএর সাথে আলোচনা করে স্থায়ী ব্যবস্থা নেয়া হবে।