ব্রেকিং নিউজ

নাগরপুরে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুইজনের কারাদন্ড

editor ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ১৩ মে-২০২০,বুধবার।
টাঙ্গাইলের নাগরপুরে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে দুই ব্যক্তিকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তারিন মসরুর এ সাজা দেন।
দন্ডপ্রাপ্ত আব্দুল মান্নানের বাড়ি উপজেলার রাউতারা গ্রামে ও আব্দুল মজিদ মিয়ার বাড়ি মানড়া গ্রামে । দন্ড ঘোষণার পর ভ্রাম্যমাণ আদালত তাদের আটক করে কারাগারে পাঠিয়ে দেন।
জানা যায়, সারা উপজেলায় কিছু অসাধু বালু ব্যবসায়ী বিভিন্ন নদী থেকে অবৈধভাবে বালু/মাটি উত্তোলন ও বিক্রি করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ধলেশ্বরীর শাখা নদীতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের প্রত্যক্ষ প্রমাণ পাওয়ায় এ দন্ড দেওয়া হয়েছে। উপজেলা প্রশাসন, আইনশৃঙ্খলাবাহিনী ও আনসার ভিডিপি প্রশিক্ষক জাইদুর রহমান এ অভিযানে সহায়তা করেন।
উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তারিন মসরুর জানান, অবৈধ বালু ব্যবসায়ী আব্দুল মজিদ ও আব্দুল মান্নানকে আটক করে “বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০” এর ৪(গ) ধারা লংঘনের অপরাধে প্রত্যেককে তিন মাস করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে এবং দুইটি বালু বাহী ট্রলি জব্দ করা হয়েছে। জনস্বার্থে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।

সম্প্রতি সংবাদ