ব্রেকিং নিউজ

ত্রাণ বিতরণের সময় প্রধানমন্ত্রীর জন্য দোয়া চাইলেন এমপি দুর্জয় 

editor ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি:, ১৪ মে- ২০২০

মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও বিসিবি পরিচালক এ.এম নাঈমুর রহমান দুর্জয়  ত্রাণ নিতে আসা নারী/পুরুষের  উদ্দেশ্যে বলেন, চলমান করোনাভাইরাস প্রতিরোধে সকলকে স্বাস্থ্য বিধি মোতাবেক আরোও সচেতন হতে হবে। আপদকালীন সময়ে সকলকে ধৈর্য্য ধারণের আহবান জানিয়ে তিনি আরোও বলেন, ধর্য্যশীলদের আল্লাহ পছন্দ করেন। কেউ ধর্য্যচুত হবেন না। শীঘ্রই আল্লাহ আমাদের উপর রহমত নাযিল করবেন। তিনি সকলের কাছে প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের জন্য দোয়া কামনা করেন।

করোনার প্রভাবে মানিকগঞ্জের  শিবালয়ে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দুস্থ মানুষের জন্য ত্রাণ কার্যক্রম অব্যাহত রেখেছেন উপজেলা প্রশাসন। এর ধারাবাহিকতায় বৃহস্পতিবার উপজেলার বিভিন্ন ইউনিয়নের ২২৩ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়। বাদ যায়নি শিশুরাও এদের জন্য দেয়া হয়েছে পুষ্টি খাদ্য। মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও বিসিবি পরিচালক এ.এম নাঈমুর রহমান দুর্জয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ত্রাণ বিতরনে অংশ নেন।

এ সময় জেলা আ’লীগ নেতা তায়েবুর রহমান টিপু, শিবালয় উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কমান্ডার রেজাউর রহমান খান জানু, উপজেলা নির্বাহী অফিসার এএফএম ফিরোজ মাহমুদ ও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

এদিকে উপজেলা প্রশাসন সূত্র জানিয়েছন, চলমান করোনা প্রভাবের মধ্যে এ যাবৎ উক্ত উপজেলার ৭ হাজার একশ পরিবারে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা হিসেবে ৭১ মেট্রিক টন চাল ও ৮ লাখ ৫২ হাজার নগদ অর্থ, উপজেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে আরোও দু’লাখ টাকার খাদ্য সহায়তা, ভিজিডি কার্ডধারী ১৬৪৯ পরিবারে ৩০ কেজি হারে গত দু’মাসের ৬০ কেজি করে চাল, খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ৫১৫০ পরিবারে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি, ভিজিএফ’ এর আওতায় ৮৪০ জেলে পরিবারে গত চার মাসে ৪০ কেজি হারে ১৬০ কেজি করে চাল, ৩০৪ টি পরিবারে পুষ্টিকর শিশু খাদ্য, ফোন ও ফেইসবুক পেইজের তথ্যের ভিত্তিতে ৫০২ টি পরিবারের ঘরে গিয়ে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া, উপজেলার কওমি মাদ্রাসা সমুহে ১০ হাজার টাকা করে নগদ প্রদানসহ বয়স্ক/বিধবা ও প্রতিবন্ধী ভাতা কার্যক্রম চলমান রয়েছে। এছাড়া, মানবিক সহায়তা কার্যক্রমে অর্ন্তভূক্ত হয়েছে আরোও ৬ হাজার চার’শ পরিবার।

অপরদিকে, উপজেলা প্রশাসনকে অবহিত করে বিভিন্ন সংগঠন, জনপ্রতিনিধি ও ব্যক্তি উদ্যোগে আরোও ৭ হাজার ৯৫০ পরিবারে খাদ্য সহায়তা প্রদান করেছে। সব মিলিয়ে এ উপজেলায় ত্রাণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

সম্প্রতি সংবাদ