ব্রেকিং নিউজ

টাঙ্গাইলে মানবতার হাত সোহেল তালুকদার“খাদ্যসামগ্রী নিয়ে প্রতিটি ঘরেই যাচ্ছেন তিনি…”

editor ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মুক্তার হাসান, টাঙ্গাইল থেকে:১৬ মে-২০২০,শনিবার।
কখনো খাদ্য সামগ্রী নিয়ে, কখনো বা ইফতার সমাগ্রী হাতে নিয়ে বাড়ি বাড়ি ছুটছেন তিনি। শুধু বাড়িতে গিয়েই নয়, রাস্তার পাশের বস্তি কিংবা দোকান অথবা কোন পথচারী সবার হাতেই খাবার তুলে দিচ্ছেন মানবতার হাত খ্যাত সোহেল তালুকদার নামে একজন পরিবহন ব্যবসায়ী সমাজসেবক।
কে অসহায় আর কে সহায় তার বাছ-বিচার না করে সবার ঘরেই যাচ্ছেন তিনি। প্রতিদিনই নিজ হাতে মানুষের ঘরে ঘরে গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করছেন। তার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষ।
দুঃসময়ে এমন সহযোগিতা পেয়ে আবেগে আপ্লুত হচ্ছেন খেটে খাওয়া স্বল্প আয়ের মানুষগুলো। কখনো বুকে জড়িয়ে ধরে আবার কখনো মাথায় হাত বুলিয়ে দোয়া করছেন তার জন্য। সোহেল তালুকদারও তৃপ্তি অনুভব করছেন দুঃসময়ে মানুষের পাশে দাঁড়িয়ে।
টাঙ্গাইল পৌরসভার ১৫ নং ওয়ার্ডের বাসিন্দা সোহেল তালুকদার বলেন, বর্তমান প্রাকৃতিক দূর্যোগে অসংখ্য মানুষ অর্ধবেলা খেয়ে কেউ বা না খেয়ে মানবেতর জীবন-যাপন করছেন। সরকারিভাবে যে সহায়তা দেওয়া হচ্ছে তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। এসব সহায়তা কেউ পাচ্ছে আবার কেউ পাচ্ছে না। আবার অনেকেই আছেন যারা নিজ মুখে প্রকাশ করতে পারেন না নিজের অসহায়ত্বের কথা। এসব বিবেচনা করেই ভুক্ত-অভুক্ত মানুষের পাশে দাড়ানোর সিদ্ধান্ত নেই। তাই সহায়-অসহায় সবার ঘরেই সাধ্যমতো খাদ্য পৌছে দেওয়ার চেষ্টা করছি। সামর্থবান সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

সোহেল তালুকদারকে খাদ্য বিতরণের কাজে সহযোগিতা করছেন এলাকার কতিপয় স্বেচ্ছাসেবী যুবক। তাদের মধ্যে উজ্জল, মাসুদ জানান, মানুষের সেবায় সোহেল তালুকদার যে ভূমিকা রাখছেন তা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। তার এই মহৎ কাজে আমরা সহযোগিতা করতে পেরে আনন্দ বোধ করছি। এমন কাজে যে কেউ এগিয়ে আসলে আমরা তাদেরকেও সহযোগিতার হাত বাড়িয়ে দিব। একই রকম কথা বললেন, ওই এলাকার কালু, পারভেজ, সুখন, অপু, বিরুজ, রিপনসহ আরও কয়েকজন।

সাংবাদিক, আইনজীবী ও মানবাধিকার কর্মী এডভোকেট আতাউর রহমান খান আজাদ বলেন, সোহেল তালুকদারের এই প্রচেষ্টা একটি মহতি উদ্যোগ। প্রতিটি দূর্যোগে সরকারের পাশাপাশি বিত্তবানরা যদি এগিয়ে আসেন তাহলে মানুষের মাঝে কোন অভাব থাকবে না। দলমত নির্বিশেষে সবাইকে দরিদ্রদের পাশে দাড়ানোর আহ্বান জানান তিনি।