ব্রেকিং নিউজ

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

editor ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ breaking slider-top প্রধান খবর

কালের কাগজ ডেস্ক:১৮ মে ২০২০,

আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

দিনটি উপলক্ষে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠন সামাজিক দূরত্ব বজায় রেখে বিভিন্ন কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে ছিল প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া, গরিব-অসহায়দের মাঝে খাবার বিতরণ ইত্যাদি।

দিনটি উপলক্ষে রোববার ধানমণ্ডিতে দলীয় সভাপতির কার্যালয়ে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে দুই হাজার পরিবারকে বিভিন্ন প্রতিনিধির মাধ্যমে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী অনুষ্ঠান সঞ্চালনা করেন।

২৩ বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে মিলাদ, বিশেষ দোয়া ও অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে ঢাকা উত্তর ও দক্ষিণ মহানগর আওয়ামী লীগ। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মান্নান কচিসহ নেতারা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন রাজধানীর ধানমণ্ডিতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চার শতাধিক মানুষের মাঝে ইফতার বিতরণ করেন। ওয়ারী থানা আওয়ামী লীগ সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলুর সভাপতিত্বে স্থানীয় কার্যালয়ে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এরপর দুস্থ ও অসহায়দের মাঝে ইফতারসামগ্রী বিতরণ করেন।

বিকালে মিরপুর-১ শাহ আলী মাজারে এবং বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে বিশেষ দোয়া ও খাবার বিতরণ করে যুবলীগ।

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেনসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উদ্যোগে বঙ্গবন্ধু এভিনিউর দলীয় কার্যালয়ে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে বিকালে এক আলোচনা ও দোয়া-মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করীম রেজা ও যুবলীগের কেন্দ্রীয় কমিটির দফতরের দায়িত্বপ্রাপ্ত মনিরুল ইসলাম হাওলাদারসহ নেতারা উপস্থিত ছিলেন। পরে ৪ শতাধিক দুস্থ-অসহায় ছিন্নমূল ও পথবাসী মানুষের ইফতারসামগ্রী বিতরণ করা হয়।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে মিরপুর ১৪ নম্বরে ৩ হাজার অসহায় পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এতে অংশ নেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আবজালুর রহমান বাবু, সাবেক নেতা গাজী মেসবাহ উদ্দিন সাচ্চু।

দিবসটি উপলক্ষে মিলাদ, বিশেষ দোয়ার আয়োজন করে আওয়ামী মৎস্যজীবী লীগ। বাদ জোহর বায়তুল মোকাররমে বিশেষ দোয়ায় অংশ নেন মৎস্যজীবী লীগ সভাপতি সাইদুর রহমান সাঈদ, সাধারণ সম্পাদক শেখ আজগর নস্করসহ কেন্দ্রীয় নেতারা।

রাজধানী কমলাপুরে প্রায় শতাধিক এতিম-অসহায় পথশিশুদের মাঝে ইফতারসামগ্রী বিতরণ করেছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্ম সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সভাপতি অধ্যক্ষ সুজাউল করীম চৌধুরী। এতিম, অসহায়, পথ শিশুদের মাঝে ইফতারি ও খাবার বিতরণ করা হয়।

সম্প্রতি সংবাদ