দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ॥ যানজট

editor ৩রা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

আবুল হোসেন ,গোয়ালন্দ (রাজবাড়ী ) প্রতিনিধি :১৮ মে-২০২০,রবিবার।

দেশে করোনা ভাইরাস এর আক্রামনের ফলে গত ২৬ শে মার্চ সাধারন ছুটির পর থেকে গনপরিবহন বন্ধ রয়েছে ।
ঈদ উপলক্ষে গত রবিবার থেকে দল বেঁধে মানুষ পাটুরিয়া ঘাট হয়ে দক্ষিন- পশ্চিমাঞ্চালে বিভিন্ন অঞ্চলের যাওয়া শুরু করে ।

কোন প্রকার সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনেই পারাপার হচ্ছে এসকল ঘরমুখো মানুষ।ভোর থেকেই দেখা গেছে পাটুরিয়া ফেরি ঘাট থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরিতে উপচে পড়া ভিড়। এমতাবস্থায় যাত্রী পারাপার ঠেকাতে রাজবাড়ীর দৌলতদিয়া- মানিকগজ্ঞের পাটুরিয়া নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিসি কতৃপক্ষ।

 

এ দিকে হঠাৎ করে ফেরি পারাপার বন্ধ করার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে উভয় প্রান্তে পণ্যবাহি ট্রাক ও ব্যাক্তিগত গাড়ির দীর্ঘ লাইনের সৃষ্টি হয়েছে।
দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের প্রায় ৪/৫ কিলোমিটার এলাকা জুড়ে পারা পারের অপেক্ষায় রয়েছে যানবাহনের দীর্ঘ সারি। তা ছাড়া দৌলতদিয়া –পাটুরিয়া নৌ-রুটের দুই প্রান্তে আটকা পড়েছে অপেক্ষায় থাকা অসংখ্য যাত্রী। আর এতে করে চরম দুর্ভোগে পড়েছে উভয় পারে আটকে থাকা যাত্রী ও যানবাহনের চালকেরা।

যশোর থেকে আসা কাচাঁমাল বাহী ট্রাক (ঢাকা মেট্রো-ট ১১-২১২৫)ড্রাইভার আতাহার আলী বলেন ,ভোরে কাঁচা মাল লোড করে যশোর থেকে রওয়না দিয়েছি বিকেল ৩ টা বাজে এখন ও ফেরির দেখা পেলাম না । ফেরি বন্ধ থাকার কারনে কাঁচা মাল নিয়ে ঢাকা যাওয়া সম্ভব হচ্ছে না । ব্যাক্তিগত গাড়ী ও অতিরিক্ত যাএী পারাপারের কারনে আমাদের এই দুর্ভোগ পোহাতে হচ্ছে ।

এ প্রসঙ্গে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি বলেন, উর্ধ্বতন কতৃপক্ষের নির্দেশে সোমবার দুপুর ১২টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ করা হয়।
ভোর থেকে ঢাকাসহ এর পার্শবর্তী জেলা থেকে যাত্রীর প্রচন্ড চাপ থাকায় যাত্রী পারাপার ঠেকাতে এ সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।

সম্প্রতি সংবাদ