ব্রেকিং নিউজ

পাটুরিয়া আরিচা ঘাটে আশা যাত্রীদের ঢাকা ফেরত পাঠাচ্ছে প্রশাসন

editor ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

নিজস্ব প্রতিবেদক:১৯ মে-২০২০,মঙ্গলবার।

মানিকগঞ্জ জেলা লকডাউন ঘোষণা হয়েছে আগেই। জেলায় সব ধরনের যানবাহন ও জনসমাগম হয় এ ধরনের সব কার্যক্রম অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

আন্তঃজেলা যাত্রী যাতায়াত বন্ধে আরিচা এবং পাটুরিয়া ঘাটে কঠোর অবস্থানে রয়েছে শিবালয় থানা পুলিশ। লকডাউন অমান্য করে আরিচা ও পাটুরিয়া ঘাটে ঢাকা থেকে আগত যাত্রীদেরকে আবার ঢাকাতেই ফেরত পাঠানো হচ্ছে ।

করোনা ভাইরাস প্রতিরোধে মানিকগঞ্জ জেলায় চলছে লকডাউন। রাজধানী ঢাকার সাথে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চের মধ্যে সড়ক পথে যাতায়াতের অন্যতম মাধ্যম হচ্ছে আরিচা ও পাটুরিয়া ঘাট। লকডাউনের মধ্যেও এতদিন যাত্রীরা প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে যাতায়াত করেছে । এরা সিএনজি, প্রাইভেটকার, মাইক্রোবাস এবং আরিচা-কাজিরহাট নৌপথে নৌকায় যাতায়াত করেছে। প্রশাসনের কঠোর অবস্থানের মধ্যে থামছিল না যাত্রীদের যাতায়াত।

এ পরিস্থিতিতে আজ মঙ্গলবার সকাল থেকে যাত্রী যাতায়াত বন্ধে আরিচা এবং পাটুরিয়া ঘাটে কঠোর অবস্থানে রয়েছে শিবালয় থানা পুলিশ। আরিচা ঘাটের কাছে যাত্রী নিতে আসা একটি খালি ট্রলার ডুবিয়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার সকালে যে সব যাত্রীরা মহাসড়কে পুলিশের চোখ ফাঁকি দিয়ে নদী পার হতে আসছিল আরিচা ও পাটুরিয়া ঘাটে শিবালয় থানা পুলিশের তত্তাবধানে ওইসব যাত্রীদেরকে আবার গাড়িতে করে সামাজিক দূরত্ব বজায় রেখে ঢাকায় ফেরত পাঠানো হচ্ছে।

এ ব্যাপারে শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা বিষয়টি নিশ্চিত করে বলেন, আরিচা এবং পাটুরিয়া ঘাট দিয়ে আর একটি যাত্রীকেও যাতায়াত করতে দেয়া হবে না। করোনা সংক্রমণ প্রতিরোধে আন্ত:জেলা যাত্রী যাতায়াত বন্ধে পুলিশের এ কঠোর অবস্থান অব্যাহত থাকবে বলে জানান তিনি। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সকলকে ঘরে থাকার এবং স্বাস্থ্য বিধি এবং সরকারের বিধান মেনে চলার জন্য আহবান জানান তিনি।

সম্প্রতি সংবাদ