সুবিধা বঞ্চিত শতাধিক শিশুকে ঈদের নতুন পোশাকউপহার দিলো ‘আমাদের প্রিয় সৈয়দপুর’

editor ৩রা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

শাহজাহান আলী মনন, নীলফামারী জেলা প্রতিনিধি ॥২৪ মে-২০২০,রবিবার।

শতাধিক সুবিধাবঞ্চিত ও এতিম শিশুর হাতে ঈদের নতুন পোশাক তুলে দিয়েছে নীলফামারীর সৈয়দপুরের স্বেচ্ছাসেী সংগঠন ‘আমাদের প্রিয় সৈয়দপুর’। বিকেলে শহরের গোলাহাট কবরস্থান ঈদগাহ মাঠে শিশুদের ওই ঈদের নতুন জামা উপহার দেয় সংগঠনের সদস্যরা। প্রধান অতিথি হয়ে এসব বিতরণ করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার। উপস্থিত ছিলেন সাংবাদিক এম আর আলম ঝন্টু, আমাদের প্রিয় সৈয়দপুর এর উপদেষ্টা ওয়াকার আনসারী, সভাপতি এসরার আনসারী, আজিম খান, নওশাদ আনসারী, সাজু, মিথুন, রাজা, শাহবাজ, সামিউল প্রমুখ।
ঈদের আগে নতুন পোশাক পেয়ে খুবই খুশি ছিন্নমূল এসব শিশুরা। নতুন জামা নিতে আসা শিশু কাশফি জানায়, আগামীকালই ঈদ, কিন্তু মা তার জন্য নতুন কোনো জামা কিনতে পারেনি, তাই এই জামা পেয়ে তার খুবই খুশি লাগছে। এখন ঈদ তার ভালই কাটবে।
৮ বছরের রাজ, বাবা করোনাকলে কর্মহীন হয়ে পড়ায় ঈদের নতুন জামা নেওয়াতে ছিল শংকায়। অনেকদিন ধরে তার নতুন কোনো জামা নেই, এই জামা পেয়ে তার যে কী আনন্দ!
সংগঠনের প্রতিষ্ঠাতা নওশাদ আনসারী বলেন, ২০১৪ সালে খুব সামান্য আয়োজনে এসব শিশুর সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করে শুরু হয়েছিল এই কার্যক্রম। প্রতি বছরই ধীরে ধীরে বাড়ছে এর পরিধি। এবারও শতাধিক শিশুর হাতে শহরের গোলাহাটে বিভিন্ন স্থান থেকে আসা শিশুদের দেয়া হলো ঈদের নতুন পোশাক। কয়েকদিন আগেও আরও ৪৭ জনকে নতুন পোশাক দেয়া হয়েছে।
তিনি আরও বলেন, উপহার হিসেবে সামান্য হলেও শিশুদের মুখের হাসি আর ওদের প্রাপ্তির আনন্দই আমাদের সংগঠনের সদস্যদের কষ্টকর আয়োজনের স্বার্থকতা। কারণ সদস্য আর সুহৃদদের নিজস্ব সঞ্চয় থেকেই তৈরি করা হয় এই তহবিল। যেখান থেকে শিশুদের হাতে তুলে দেয়া হয় এই ঈদ সামগ্রী। আমাদের আয়োজন সামান্য হলেও, তা দেখে সমাজের কিছু কিছু মানুষ নিজ নিজ এলাকায় এমন আয়োজন করলে ছিন্নমূল, সুবিধা বঞ্চিত এসব শিশুও পাবে ঈদের আনন্দ, খুশিতে মেতে উঠতে পারবে প্রতিটি শিশু।
সমাজের সামর্থ্যবানদের প্রতি তার আহ্বান, আসুন যার যার অবস্থান থেকে এসব শিশুর জন্য কাজ করি; ওদেরকে সমাজের মূলস্রোতে নিয়ে আসি। আর তাহলেই গড়ে উঠবে সত্যিকারের উন্নত বাংলাদেশ।
এছাড়া সংগঠনের পক্ষ থেকে প্রতি বছরের মত এবারও চাঁদ রাতে দুই শতাধিক মানুষের মাঝে সেমাই চিনি দুধ বিতরণ করা হবে বলে জানান আমাদের সৈয়দপুর কর্তৃপক্ষ।

সম্প্রতি সংবাদ