ব্রেকিং নিউজ

নাগরপুরে ঢাকা ফেরত নতুন ১ জন করোনায় আক্রান্ত

editor ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

আবুবকর সিদ্দিকী, নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ২৯ মে-২০২০,শুক্রবার।
টাঙ্গাইলের নাগরপুরে ঢাকা ফেরত নতুন করে এক জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ২৪ মে স্বাস্থ্যকর্মীরা উপজেলার বিভিন্ন এলাকা থেকে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠান। এর মধ্যে নাগরপুর উপজেলার মামুদনগর ইউনিয়নের চামটা মির্জাপুর গ্রামের ওয়াজউদ্দিনের ছেলে আনিসুর রহমানের বৃহস্পতিবার (২৮ মে) রাতে করোনা পজিটিভ রিপোর্ট আসে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.রোকনুজ্জামান খান।
নতুন আক্রান্ত উপজেলার মামুদনগর ইউনিয়নের চামটা মির্জাপুর গ্রামের আনিসুর রহমান পেশায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ার, চাকুরী করেন ঢাকার উত্তরায় একটি ফ্যাশন ডিজাইনিং কোম্পানীতে। তিনি ঈদের ৩ দিন আগে ঢাকা থেকে গ্রামের বাড়িতে ঈদ করতে আসেন। বাড়িতে আসতেই তার জ্বর ঠান্ডার উপসর্গ দেখা দিলে তিনি ঈদের আগের দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে করোনা পরীক্ষার জন্য তার নমুনা দেন। বৃহস্পতিবার রাতে তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। ঈদুল ফিতরের সময় ঢাকা ফেরতদের করোনা পজিটিভ হওয়ার খবরে নাগরপুরের মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম বলেন নতুন আক্রান্ত ব্যক্তিকে আইসোলেশনে পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে। এ ঘটনায় আক্রান্ত ব্যক্তির বাড়িসহ আশপাশের ১০ বাড়ি লকডাউন করা হয়েছে ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো.রোকনুজ্জামান খান বলেন, নাগরপুর উপজেলা ঢাকা ও মানিকগঞ্জ জেলার সীমান্তবর্তী উপজেলা। এ উপজেলায় গাজীপুর, ঢাকা, নারায়ণগঞ্জ, সাভারসহ বিভিন্ন স্থান থেকে লোকজন এসেছে। মানুষ সচেতন না হওয়ায় করোনা রোগীর সংখ্যা বাড়ছে। আক্রান্ত ব্যক্তিরা বিভিন্ন হাসপাতাল ও নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। তিনি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলাবাসীকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানান।

সম্প্রতি সংবাদ