ব্রেকিং নিউজ

দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটেঢাকা মূখী ব্যাক্তি গত গাড়ি ও যাএী

editor ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

আবুল হোসেন , গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি :৩০ মে-২০২০,শনিবার।

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে, দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে স্বজনদের সাথে ঈদ উদযাপন শেষে রাজধানীসহ তার আশপাশের বিভিন্ন জেলায় কাজে যোগ দিতে শ্রমজীবী মানুষের পাশা পাশি ব্যক্তিগত গাড়রি দীর্ঘ সাড়ি। করোনা সংক্রমনের ঝুঁকি নিয়ে দৌলতদিয়া ফেরি ঘাট থেকে প্রতিটি ফেরিতে গাদাগাদি করে যাএী ও ব্যক্তি গত গাড়ি পারাপার হ্েচ্ছ ।
৩০ মে শনিবার দৌলতদিয়া ফেরি ঘাটে গিয়ে দেখা যায় সকাল থেকেই দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে কর্মস্থলমূখী মানুষের চেয়ে ব্যক্তি গত গাড়ীর চাপ ও দীর্ঘ সাড়িতে পরিণিত হয়।

 

বেলা বাড়ার সাথে সাথে ব্যক্তিগত গাড়ির দীর্ঘ লাইনের কারনে সাধারন পথচারিদের পায়ে হেঁটে যাওয়াটা খুব কষ্টকর হয়ে দাঁড়ায় । এ সময় ব্যক্তিগত গাড়ির দীর্ঘ লাইন দৌলতদিয়া ফেরি ঘাট জিরো পয়েন্ট থেকে দেীলতদিয়া বাস টার্মিনাল পযর্ন্ত লক্ষ করা যায় ।
গন-পরিবহন বন্ধ থাকলেও জীবন ও জীবিকার তাগিদে দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে শ্রমজীবী মানুষ করোনা সংক্রমণের ঝুঁকি নিয়ে চাকরী বাঁচাতে গাদাগাদি করে মাইক্রো, প্রাইভেটকার, ব্যাটারি চালিত অটোবাইক, মোটরসাইকেল ও মাহেন্দ্রযোগে অতিরিক্ত ভাড়া দিয়ে দৌলতদিয়া ঘাটে এসে নদী পার হয়ে ঢাকাসহ আশপাশের বিভিন্ন জেলায় কর্মস্থলে যোগ দিতে যাচ্ছে। দৌলতদিয়া ফেরি ঘাটে শ্রমজীবী মানুষের মাঝে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলতে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ ও রাজবাড়ী জেলা ট্রাফিক পুলিশের ব্যাপক তৎপরতা লক্ষ করা গেছে।
যশোর শার্শা থেকে ঢাকার উদ্দেশ্যে বের হয়েছি, ব্যাবসায়ী তারেক বলেন আমি সকাল ১০টার দিকে দৌলতদিয়া ঘাটে এসেছি এখন বেলা ১১টা ২৫ মি: এখনো দীর্ঘ লাইনে পড়ে আছি কখন ফেরি পাব তাহা জানি না ।
কুষ্ঠিয়া থেকে ঢাকার উদ্দেশ্যে বের হয়েছি , রিয়াজুল ইসলাম বলেন , আমি একজন পোশাক ব্যাবসায়ী আমার ব্যক্তিগত গাড়ি নিয়ে এসেছি দৌলতদিয়া ঘাটে, ঘাটে এসে দীর্ঘ লাইনে পড়ে আছি কখন ফেরি পাব সেটা ভ্যাগের ব্যাপার ।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি জানান, এই নৌপথে ছোট বড় মিলিয়ে ১৪ টি ফেরি রয়েছে। এর মধ্যে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে আজ সকাল থেকেই যাত্রী চেয়ে ও ব্যক্তিগত গাড়ির চাপ থাকার কারণে ১৪টি ফেরি চলাচল করছে।