ব্রেকিং নিউজ

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও কৃষকদের জন্য প্রণোদনা প্যাকেজ দ্রুত বাস্তবায়নের তাগিদ বাকৃবি’র

editor ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি ঃ ৩০ মে-২০২০,শনিবার।
করোনাভাইরাসের সংক্রমণের কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট মোকাবিলায় সরকার ঘোষিত ক্ষুদ্র ও মাঝারী শিল্প এবং শস্য, মৎস্য ও প্রাণীসম্পদ খাতে প্রণোদনা প্যাকেজ দ্রুত বাস্তবায়নের তাগিদ দিয়েছেন বাংলাদেশ কৃষি ব্যাংকের ঢাকা বিভাগীয় মহাব্যবস্থাপক মীর মোফাজ্জল হোসেন।
শনিবার মানিকগঞ্জ জেলা শহরে ব্যাংকের মুখ্য আঞ্চলিক কার্যালয়ে সকল শাখা ব্যবস্থাপক ও মাঠকর্মীদের নিয়ে এ সংক্রান্ত বিষয়ে দিনব্যাপী পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন তাগিদ দেন।

তিনি বলেন, ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের জন্য ক্ষুদ্র ও মাঝারী শিল্পখাতে ২০ হাজার কোটি টাকা এবং ক্ষতিগ্রস্থ কৃষকদের জন্য শস্য, মৎস্য ও প্রাণীসম্পদ খাতে ৫ হাজার কোটি টাকা প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছে সরকার। বিভিন্ন ব্যাংকের মাধ্যমে এই টাকা পৌঁছে দেওয়া হবে ক্ষতিগ্রস্থদের হাতে। এক্ষেত্রে, কৃষি ব্যাংকের মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারী শিল্পখাতে ১ হাজার কোটি টাকা এবং শস্য, মৎস্য ও প্রাণীসম্পদ খাতে ১ হাজার ৯৯৯ কোটি টাকা দেওয়া হবে।

সরকার ঘোষিত প্রণোদনা প্যাকেজের আওতায় চার শতাংশ হারে সুদে ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের হাতে ঋণ সুবিধা দ্রুততম সময়ে পৌঁছে দিতে হবে। যাতে এই ঋণ কাজে লাগিয়ে ক্ষতিগ্রস্থরা ঘুরে দাঁড়াতে পারেন। ব্যাংকের ব্যবস্থাপক ও মাঠকর্মীদের সরকারের যথাযথ নির্দেশনা অনুযায়ী দায়িত্ব পালনের অনুরোধ জানান তিনি।

সম্প্রতি সংবাদ