ব্রেকিং নিউজ

দৌলতদিয়া-পাটুরিয়া নৌ -রুটে দুই মাস পর লঞ্চ চলাচল শুরু

editor ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

আবুল হোসেন , গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি :৩০ মে-২০২০,রবিবার।

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ও মানিকগঞ্জ জেলার পাটুরিয়া নৌ-রুটে করোনা ভাইরাস সংক্রমণ রোধে দক্ষিণ পশ্চিমঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার খ্যাত ব্যাস্ততম নৌ -রুটে টানা প্রায় দুই মাস সাতদিন পর লঞ্চ চলাচল শুরু হয়েছে।
রোবরার থেকে সরকারের সকল নির্দেশনা, সামাজিক দুরুত্ব ও স্বাস্থ্য সচেতনতা মেনে গুরুত্বপূর্ণ এ নৌরুটে লঞ্চ চলাচলের অনুমতি দেয় কর্তৃপক্ষ। এই রুটে ৩৪ টি লঞ্চ থাকলেও ১৭টি লঞ্চ নিয়ে চলাচল শুরু করলেন লঞ্চ মালিক সমিতি ।
এর আগে চলতি বছরের ২৬ মার্চ সরকারী নির্দেশনা অনুযায়ী করোনা ভাইরাসের বিস্তার রোধে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়। দীর্ঘ দিন লঞ্চ চলাচল বন্ধ থাকায় লঞ্চ মালিকদের লোকসান হলেও যাত্রী ভাড়া বৃদ্ধি করা হয়নি। এদিকে প্রতিদিন এরুটের লঞ্চ চলাচল শুরু হলেও দুর পাল্লার বাস চলাচল না করায় ঘাট দিয়ে সীমিত যাত্রী নিয়ে লঞ্চে নদী পারাপার হচ্ছে । যাএীদের জন্য দৌলতদিয়া লঞ্চ ঘাট কর্তৃপক্ষ ঘাটে জীবানুনাশক স্প্রে, সাবান দিয়ে হাত ধোয়া ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রেখেছেন।
রোববার দুপুরে দৌলতদিয়া লঞ্চঘাটে গিয়ে দেখা যায়, নির্ধারিত সংখ্যক যাত্রী নিয়ে লঞ্চগুলো ছেড়ে যাচ্ছে, আবার পাটুরিয়া থেকে ছেড়ে এসে দৌলতদিয়ায় ভিড়ছে। যাত্রী সংখ্যা সীমিত হওয়ায় লঞ্চে তেমন গাদাগাদি নেই। লঞ্চ ঘাটে মালিক কতৃপক্ষ যাত্রীদের জন্য মাইকিং করে সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য বার বার সতর্ক করছেন ।
দৌলতদিয়া-পাটুরিয়া লঞ্চ মালিক সমিতির সুপার ভাইজার মিলন জানান, দীর্ঘ দুই মাসের বেশি সময় এরুটে লঞ্চ চলাচল বন্ধ থাকায় লঞ্চ মালিকদের অনেক লোকসান হয়েছে। রোববার সকাল থেকে আবার দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ৩৪ টি লঞ্চ থাকলেও ১৭টি লঞ্চ এই নৌ-রুটে চলাচল করছে। প্রতিটি লঞ্চেই স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরত্ব বজায় রেখে যাত্রী পরিবহন করার নির্দেশ দেয়া হয়েছে।
বিআইডব্লিউটিএ আরিচার নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক ফরিদুল ইসলাম বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য বিধি ও সামাজিক দুরত্ব বজায় রেখে লঞ্চ চলাচলের অনুমতি দেয়া হয়েছে।

সম্প্রতি সংবাদ