ব্রেকিং নিউজ

গোয়ালন্দে গরমে তালের শাঁস বিক্রয়ের হিড়িক

editor ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

আবুল হোসেন ,গোয়ালন্দ ( রাজবাড়ী ) :২৬ জুন-২০২০,শুক্রবার।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলায় বাজারে বাজারে উঠেছে কচি তালের শাঁস । গরমে তৃষ্ণা মেটানোর জন্য ক্রেতাদেও কাছে তাল শাঁসের চাহিদাঅনেক বেশি । তাই গোয়ালন্দ বাজার ,জামতালার হাট , কাটাখালী ,দেীলতদিয়া ঘাটে ভ্যানে করে বা অনেকে ফুট পথে গাছের ছায়ায় বসে দোকান দিয়ে বিক্রি করছে তালের শাঁস ।
এধ ুমাস জৈষ্ঠ্যে.তাই বাজারে বিভিন্ন ধরনের ফলের সাথে তালের শাঁসের চাহিদা কম নয় । রসে ভরা আর সুস্বাদু হওয়ায় দেশের সকল শ্রেনীর মানুষের মাঝে তাল শাঁস প্রিয় এশটি ফল । ডাবের চেয়ে কম দাম হওয়ায় দিন মুজুর ও সধারন মানুষ ডাবের পরিবর্তে তৃষ্ণা মেটাতে তাল শাঁস কে বেছেনিচ্ছে ।
সরেজমিনে আজ ২৬ জুন গোয়ালন্দ বাজারের প্রধান সড়কে কথা হয় করির মোল্লা নামের এক ব্যবসায়ীর সাথে তিনি বলেন কোলারহাটের উদয়পুরএলাকা থেকে ্প্রতিদিন গোয়ালন্দে এক ভ্যান কওে তালের শাঁস পাইকারি বিক্রি করে যাই । চাহিদা বেশি থাকায় দাম একটু বেশি পাচ্ছি ।
দৌলতদিয়া রেল ষ্টেশনে তাল শাঁস খুচরা বিক্রেতা আনু মোল্ল াবলেন, রৌদ্রের তাপ বেশি হওয়ায় তৃষ্ণা মেটানো জন্য মানুষ তাল শাঁস খাচ্ছেন । এতে তাদের শরীর ঠান্ডা থাকবেএবং খেলে ঘুম ভালো হয় । পাইকারি চারশত,পাঁচশত টাকা দরে ক্রয় করলেও হাতে কেটে প্রতিপিছ দশ টাকা ধরে বিক্রি করছি । তবে করোনাভাইরাস সংক্রামনের ফলে বাজারে লোকজন কম । তাই গত বছরের তুলোনায় এবার বিক্রি কম ।
গোয়ালন্দ উজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. নিতাইকুমার ঘোষ বলেন ,তালের শাঁস ডাবের সাথে মিল রয়েছে , এর মধ্যে ক্যালসিয়াম ,খনিজ পদার্থ ,ভিটামিন সি রয়েছে এ ছাড়া তালের শাঁসের মধ্যে ফাইবার রয়েছে যা মানুয়ের কষ্ঠ্যো কাঠিন্য দুর করে এবং মানুষের পানি শুন্যতা দুর করে ।

সম্প্রতি সংবাদ