ব্রেকিং নিউজ

সুন্দরবনে বুলবুল বাহিনীর ৫ সদস্য আটক, বন্দুকযুদ্ধে নিহত ৩

editor ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

খুলনা প্রতিনিধি: জুন ২৮, ২০২০

সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে প্রায় তিনদিন ব্যাপী অপারেশনে ৫ জন জলদস্যুকে আটক করেছে র‍্যাব। এ সময় র‍্যাবের সঙ্গে গুলিবিনিময়ের ঘটনায় নিহত হয়েছেন আরও ৩ জলদস্যু।

রোববার (২৭ জুন) খুলনা র‍্যাব ৬ কার্যালয় থেকে অনলাইনে ভিডিও কনফারেন্সে ঢাকার সাংবাদিকদের সঙ্গে যুক্ত হয়ে এ তথ্য জানান র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

সুন্দরবনকে জলদস্যু মুক্ত ঘোষণার প্রায় এক বছর পর আবারও নতুন এক বাহিনী মাথাচাড়া দিয়ে উঠে। র‍্যাব বলছে, বুলবুল নামে এই জলদস্যু বাহিনী সম্পর্কে আমরা গোয়েন্দা তথ্য পেয়েছিলাম। পরবর্তীতে তাদের নিশ্চিহ্ন করার লক্ষ্যেই এই সাঁড়াশি অভিযান চালানো হয়।

র‍্যাবের মহাপরিচালক বলেন, সুন্দরবনে এটি একটি নতুন জলদস্যু বাহিনী। বাহিনীর নাম বুলবুল বাহিনী। তাদের তৎপরতা শুরুর আগেই আমরা গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের সম্পর্কে জেনে ফেলি। গত তিনদিন ধরে র‍্যাবের ৭টি টিমের সমন্বয়ে অপারেশনে পাঁচজনকে আটক করা হয়। আর বন্দুকযুদ্ধে আরো তিনজন নিহত হয়। অবশ্য এ সময় র‍্যাবের ২ সদস্যও গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় উদ্ধার করা হয়েছে ২ জন ভিকটিমসহ ৫টি অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদ।

চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, সুন্দরবন আমাদের গর্ব, আমাদের জীবিকা, আমাদের ঐতিহ্য। এটি শুধু আমাদের নয়, সমগ্র পৃথিবীর ঐতিহ্য। এখানে জলদস্যুর আর কোনো বাহিনীকে মাথাচাড়া দিয়ে ওঠার সুযোগ দেয়া হবে না। আমরা একবিন্দু ছাড় দেব না তাদের।

তিনি আরও বলেন, র‍্যাবের নিশ্বাস-প্রশ্বাস জলদস্যুদের ঘাড়ের ওপর পড়ছে। তাই নব্য জেগে ওঠা এই জলদস্যু বাহিনীরা ছাড় পায়নি।সুন্দরবনে আর কোন জলদস্যু বাহিনী গঠন করার কোন সুযোগ নেই। যখনই তারা মাথা চাড়া দেয়ার চেষ্টা করবে, তখনই ঝাঁপিয়ে পড়বে র‍্যাব। এমন আক্রমণ হবে যেন কোন বাহিনী আর সংগঠিত হওয়ার সাহস না পায়।