পাপিয়ার বিরুদ্ধে অস্ত্র মামলায় চার্জশিট দাখিল

editor ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ জাতীয়

কালের কাগজ ডেস্ক:৩০ জুন ২০২০, মঙ্গলবার।

যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীর বিরুদ্ধে শেরেবাংলা নগর থানার অস্ত্র মামলায় চার্জশিট দাখিল করা হয়েছে।

সোমবার মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১-এর এসআই মো. আরিফুজ্জামান ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশিট দাখিল করেন।

ঢাকা মহানগর পুলিশের অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার জাফর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। এদিকে শেরেবাংলা নগর থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক আসাদুজ্জামান জানান, চার্জশিটে ১২ জনকে সাক্ষী করা হয়েছে।

পরবর্তী আনুষ্ঠানিকতার জন্য চার্জশিটটি মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমানের আমলি আদালতে পাঠানো হবে। এরপর প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে মামলাটি ঢাকার ১ নম্বর বিশেষ জজ আদালতে বিচারের জন্য বদলি হবে।

তবে করোনা পরিস্থিতির কারণে মামলার পরবর্তী কার্যক্রম কখন হবে, তা নিশ্চিত নয়। তদন্ত কর্মকর্তা জানিয়েছেন, আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগগুলো প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে এবং তাদের বিচারের আওতায় আনা উচিত।

গত ২২ ফেব্রুয়ারি দেশ ছেড়ে পালানোর চেষ্টাকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পাপিয়া তার স্বামী ও দুই সহযোগীকে আটক করে র‌্যাব-১-এর একটি দল।
এ সময় তাদের কাছ থেকে সাতটি পাসপোর্ট, দুই লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ টাকার জাল নোট, ১১ হাজার ৪৮১ ডলার, শ্রীলংকা ও ভারতের কিছু মুদ্রা এবং দুটি ডেবিট কার্ড জব্দ করে।

এরপর ২৩ ফেব্রুয়ারি পাপিয়া ইন্দিরা রোডের বাসায় অভিযান চালিয়ে সেখান থেকে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন, ২০টি গুলি, পাঁচ বোতল বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা এবং বিভিন্ন ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ড উদ্ধার করে।

সম্প্রতি সংবাদ