গোয়লন্দে সরকারী ভাবে কৃষকের কাছে ধান ক্রয় উদ্বোধন

editor ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

আবুল হোসেন , গোয়লন্দ ( রাজবাড়ী ) প্রতিনিধি :০৪ জুন-২০২০,

গোয়ালন্দে উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগের উদ্দ্যোগে প্রান্তিক কৃষকের নিকট থেকে ধান ক্রয় শুরু করেছে । শনিবার ৪ জুলাই দুপুরে গোয়ালন্দ খাদ্য গুদামে ক্রয় কার্ষক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলু ।
জনাযায় , কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তালিকা অনুযায়ী লটারির মাধ্যমে বাছাই করা কৃষকদের কাছ থেকে এখন এক হাজার চল্লিশ টাকা ধরে প্রতিমন ধান ক্রয় করা হবে ।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন , ১১ শত কৃষকের মধ্যে লটারির মাধ্যমে ৩৩৬ জন কৃষক কে নির্বাচিত করে ২৬ টাকা কেজি মুল্যে সরকারি ভাবে ৩৩৬ মেট্রিক টন ধান ক্রয় করা হবে । এদের মধ্যে ৫৫ জন নারী কৃষক রয়েছে । আজ ১৩ জন কৃষকের নিকট থেকে ধান সংগ্রহ করা হচ্ছে । সিরিয়াল অনুসারে বাকিদের নিকট থেকে ধান সংগ্রহ করা হবে ।
উদ্বোধন অনষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গোয়ালন্দ সহকারি কমিশনার ( ভুমি ) মো. আব্দূল্লাহ আল মামুন , খাদ্য গুদামের এল এস ডি (ও সি ) কর্মকর্তা হাবিবুর রহমান , উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবুল হোসেন ফকির , বীরমুক্তিযোদ্ধা সাদেক আলী বিশ্বাস ,পৌর কৃষক লীগের সহ- সভাপতি রফিকুল ইসলাম ,কৃষানি মোছা . অভি বেগম প্রমুখ । পরে কৃষকদের হতে ব্যাংকের চেক তুলে দেওয়া হয় ।

সম্প্রতি সংবাদ