ব্রেকিং নিউজ

ফায়ার সার্ভিসের দক্ষতায় প্রাণে বাঁচলো কাভার্ডভ্যান চালক রহিম

editor ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি:১৩ জুলাই-২০২০,সোমবার।

আব্দুর রহিম (৫০)। পেশায় কাভার্ডভ্যান চালক। নিত্যদিনের মতোই মালবোঝাই কাভার্ডভ্যান নিয়ে পাটুরিয়ামুখী যাত্রাকালে দুর্ঘটনায় পড়েন তিনি। ঢাকা আরিচা মহাসড়কের মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার সেকেন্ড গোলড়া এলাকায় গত শুক্রবার ভোরে এই দুর্ঘটনা স্বীকার হন তিনি। আব্দুর রহিম চালিত কাভার্ডভ্যানটিকে পেছন দিকে থেকে অজ্ঞাত একটি ট্রাক ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এসময় নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশের বিদ্যুতের খুঁটির সাথে আটকে যায় আব্দুর রহিমের কাভার্ডভ্যান। আর কাভার্ডভ্যানের ভেতরে আটকে যায় আব্দুর রহিম।

দুর্ঘটনার খবর পেয়ে উদ্ধার অভিযানে অংশ নেন মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা। এক ঘন্টা চেষ্টার পর কাভার্ডভ্যানের সামনের অংশ কেটে চালক আব্দুর রহিমকে উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। পরে গুরুতর আহতাবস্থায় আব্দুর রহিমকে মানিকগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য রহিমকে ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার্ড করে হাসপাতাল কর্তৃপক্ষ।
এসব বিষয়ে জানতে চাইলে মানিকগঞ্জ ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আব্দুস সহিদ বলেন, দুর্ঘটনার সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের একদল কর্মী উদ্ধার অভিযানে অংশ নেয়। এক ঘন্টা চেষ্টার পর কাভার্ডভ্যানের (ঢাকা মেট্রো ট ১৬-৪১৩০) সামনের কিছু অংশ কেটে চালক আব্দুর রহিমকে উদ্ধার করা হয়। অল্পের জন্য প্রাণ বেঁচে যায় কাভার্ডভ্যান চালক আব্দুর রহিমের।
গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বলেন, দুর্ঘটনার পর কাভার্ডভ্যানটি উদ্ধার করে হাইওয়ে থানায় নিয়ে আসা হয়। দুর্ঘটনায় আহত চালকের চিকিৎসা খরচের যাবতীয় ব্যয়ভার বহনের মুচলেকা দিয়ে কাভার্ডভ্যানটি মালিক তার নিজের জিম্মায় নিয়ে যান। শেষ খবর পাওয়া পর্যন্ত চালক আব্দুর রহিম চিকিৎসাধীন রয়েছে বলে জানান তিনি।

সম্প্রতি সংবাদ