ডজিরি অনুরোধে রজিন্টেরে সঙ্গে চুক্তরি অনুষ্ঠানে ছলিাম: স্বাস্থ্যমন্ত্রী

editor ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ breaking midslider জাতীয়

কালের কাগজ ডেস্ক:১৪ জুলাই ২০২০, মঙ্গলবার।

স্বাস্থ্য অধদিফতররে মহাপরচিালকরে (ডজি)ি অনুরোধে রজিন্টে হাসপাতালরে সঙ্গে চুক্তরি অনুষ্ঠানে ছলিনে বলে জানয়িছেনে স্বাস্থ্যমন্ত্রী জাহদি মালকে। তনিি বলনে, আমি ডজিি অফসিে একটি সভায় গয়িছেলিাম। সভা শষেে ডজিরি অনুরোধে রজিন্টে হাসপাতালরে সঙ্গে চুক্তরি অনুষ্ঠানে ছলিাম।

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ে নজি দফতরে সাংবাদকিদরে প্রশ্নরে জবাবে তনিি এ কথা বলনে।

স্বাস্থ্যমন্ত্রী বলনে, দুটি সংস্থাকে কছিু কাজরে জন্য নয়িোগ দয়ো হয়ছেলি। একটা হল জকেজে।ি যদি অন্যায় কাজ করে থাকে তাহলে সইে প্রতষ্ঠিান ও তনিি (প্রতষ্ঠিান র্কতৃপক্ষ) দায়ী। আরকেটি হল রজিন্টে হাসপাতাল।ে সইে হাসপাতালকে নয়িোগ দয়োর বষিয়ে কছিু প্রক্রয়িা আছ।ে সইে প্রক্রয়িাগুলো পালন করে অধদিফতর। নয়িোগে সই করছেে স্বাস্থ্য অধদিফতর।

জাহদি মালকে বলনে, আমরা ডজিি অফসিে একটি সভায় গয়িছেলিাম। আন্তঃমন্ত্রণালয় সভা ছলি। সচবিরো ছলিনে, অন্যান্য ব্যক্তরিাও ছলিনে। ডজিরি অনুরোধ.ে.. আপনারাও একটু থাকনে, চুক্তি সাক্ষর হব।ে কী সইে সাক্ষর হব?ে জবাবে ডজিি বললনে রজিন্টেরে সঙ্গে সাক্ষর হব।ে দুপুররে খাবাররে পর। তো আমরাও সখোনে ছলিাম।

তনিি বলনে, আমরা খুশি ছলিাম যে একটা নতুন হাসপাতাল করোনার চকিৎিসা দয়োর জন্য আসল। প্রাইভটে তো তখন করোনা চকিৎিসা দতিে দ্বধিা করছ।ে ওনারাও (রজিন্টে হাসপাতাল র্কতৃপক্ষ) আসল। ওনারা এসে সই-সাক্ষর করল, আমরাও খুশি হলাম। বাস! আমরা ওখান থকেে সরে গলোম।

লাইসন্সেরে ময়োদ নইে এমন হাসপাতালকে (রজিন্টে হাসপাতাল) কোভডি-১৯ ডডেকিটেডে হসিবেে অনুমোদন দয়োর বষিয়টি গণমাধ্যমে প্রকাশ হলে স্বাস্ব্য অধদিফতররে ডজিি আবুল কালাম আজাদ দাবি করনে, স্বাস্থ্য মন্ত্রালয়রে ‘র্ঊধ্বতন র্কতৃপক্ষরে’ নর্দিশেে অনুমোদন দয়ো হয়ছে।ে এ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলনে, রজিন্টে হাসপাতালরে ঘটনা র্দুভাগ্যজনক, ন্যক্কারজনক। প্রতষ্ঠিানটি যে কাজ করছে,ে অন্যায় কাজ করছে।ে অন্যায় কাজ করলে আইন অনুযায়ী যে ব্যবস্থা আছে সটো নয়ো হয়ছে।ে সে অনুয়ায়ী শাস্তি হব।ে এখানে মন্ত্রণালয় কোনো নর্দিশেনা দয়িছেে কনিা, দলিে তো ফাইলইে থাকত। ডজিরি কাছে ব্যাখ্যা চাওয়া হয়ছে-ে সটো দলিইে পাওয়া যাব।ে সচবি ব্যাখ্যা চয়েছেনে। দখেি কী ব্যাখ্যা দয়ে।

এ সময় বভিন্নি হাসপাতাল ও ডায়াগস্টকি সন্টোররে লাইসন্সেরে বষিয়ে অভযিান চালানোর কথা জানান স্বাস্থ্যমন্ত্রী। এ জন্য একটি টাস্কর্ফোস গঠন করে প্রতনিয়িত পরর্দিশন এবং যাচাই করা হব।ে

সম্প্রতি সংবাদ