ব্রেকিং নিউজ

শিবালয়ের নয়াবাড়ী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষকের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ

editor ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মো: ইউনুছ আলী  স্টাফ করেসপন্ডেন্ট:২১ জুলাই-২০২০,রবিবার।
মানিকগঞ্জের শিবালয় উপজেলার ঐতিহ্যবাহী নয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমাইল হোসেনের বিরুদ্ধে এবার সরকারী টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। বিদ্যালয়ের প্রাক্তন সভাপতি গত ১৯ জুলাই বিদ্যালয় এডহক কমিটির সভাপতি ও শিবালয় উপজেলা নির্বাহী অফিসার বি এম রুহুল আমিন রিমন বরাবর লিখিত অভিযোগ করেন।
অভিযোগে বলা হয়,২০১৮-’১৯ অর্থ বছরে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীনে শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছত্রীদের জন্য বিশেষ অনুদান মুলধন অনুদান খাত হতে নয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের নামে ৩০ হাজার টাকা মোবাইল ব্যাংকিং (বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস ‘নগদ’) এর মাধ্যমে প্রদান করা হয়।প্রধান শিক্ষক নিজ মোবাইল নম্বর ০১৬২৪৬৮৫৬৭১ দিয়ে ‘নগদ’ এ হিসাবের মাধ্যমে টাকা উত্তোলণ করে গায়েব করে দিয়েছেন।
এ বিষয়ে বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি ও শিবালয় উপজেলা নির্বাহী অফিসার বিএম রুহুল আমিন রিমন জানান, নয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। তদন্ত চলছে। তদন্তের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
শিবালয় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম ফারুক জানান, প্রধান শিক্ষকের বিরুদ্ধে ২০১৮-১৯ অর্থ বছরের সরকারী টাকা আত্মসাতের লিখিত অভিযোগের অনুলিপি পেয়েছি।
প্রধান শিক্ষক ইসমাইল হোসেন জানান, টাকা পেয়ে বিদ্যালয়ের কাজে খরচ করা হয়েছে। আবুল কাশেম সাহেব ইতিপূর্বে আমার বিরুদ্ধে একাধিক অভিযোগ করেছেন। কোনটিই প্রমাণ করতে পারেনি।
উল্লেখ্য যে, উক্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্র-ছাত্রীদের নিকট থেকে অবৈধভাবে আদায়কৃত টাকা সরকারী নির্দেশনা অমান্য করে ফেরত না দেয়ারও অভিযোগ রয়েছে।

সম্প্রতি সংবাদ