যুদ্ধাপরাধ মামলার দন্ডপ্রাপ্ত কয়েদি রাজনগরের আকমল আলী মারা গেছেন

editor ৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মৌলভীবাজার প্রতিনিধিঃ২০ জুলাই-২০২০,সোমবার।
যুদ্ধাপরাধ মামলার দন্ডপ্রাপ্ত কয়েদি মৌলভীবাজার টাউন সনিয়ির মাদ্রাসার সাবকে উপাধ্যক্ষ মাওলানা আকমল আলী (৮৫) রোববার(১৯ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার বড় ছেলে ওহিদুজ্জামান আহমদ তালুকদার।

জানা যায়, ২০১৫ সালের ১১ সেপ্টেম্বর যুদ্ধাপরাধ মামলার আসামী আকমল আলীকে রাজনগর উপজেলার পাঁচগাঁও নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। এরপর থেকে তিনি ঢাকা কেন্দ্রীয় কারাগারে অন্তরীণ ছিলেন। তিনি স্বাধীনতা যুদ্ধের সময় পাঁচগাঁও গ্রামে ৫৯ ব্যক্তিকে গণহত্যায় জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় যুদ্ধাপরাধী টাইবুন্যাল আদালত তাকে মৃত্যুদন্ডের রায় দেন।
দন্ডপ্রাপ্ত ব্যক্তি গতকাল বার্ধক্যজনিত রোগে মারাত্মক ভাবে অসুস্থবোধ করলে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এরপর তিনি চিকিৎসাধীন অবস্থায় রোববার বিকেল ৪.২৫ মিনিটে মারা যান।উল্লেখ্য, তিনি মৌলভীবাজার টাউন সিনিয়র মাদ্রাসার (অব.) ভাইসপ্রিন্সিপাল ছিলেন। এ ছাড়া তিনি এক সময় আল ইসলাহ মৌলভীবাজার জেলা শাখার সহসভাপতির দায়িত্ব পালন করেন। মরহুম ব্যক্তির ছেলে ওহিদুজ্জামান আহমদ তালুকদার মোবাইল ফোনে জানান আজ সোমবার সকালের দিকে লাশ রাজনগর উপজেলার পাঁচগাঁও গ্রামে আসার কথা রয়েছে। লাশ আসার পর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে বলে তিনি জানান।

সম্প্রতি সংবাদ