ব্রেকিং নিউজ

চিকিৎসায় প্রতারণা করলে কেউ রেহাই পাবে না: স্বাস্থ্যসচিব

editor ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ breaking জাতীয়

কিশোরগঞ্জ প্রতিনিধি:২৩ জুলাই ২০২০,

চিকিৎসায় প্রতারণা করলে কেউ রেহাই পাবে না বলে হুশিয়ারি করেছেন স্বাস্থ্যমন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান। তিনি বলেন, স্বাস্থ্যখাতে দুর্নীতি বন্ধ করে দেশের মানুষের চিকিৎসা সেবা উন্নত করার ব্যবস্থা নেয়া হয়েছে। সেবাখাতে যারা অন্যায় অনিয়ম দুর্নীতির সঙ্গে যুক্ত তাদের কাউকে সরকার ছাড় দিচ্ছে না। চিকিৎসা দিতে গিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করলে কেউ রেহাই পাবে না।

বৃহস্পতিবার বিকালে ভৈরবের ট্রমা সেন্টার পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মজিবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ, ভৈরব উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্জ মো. সায়দুল্লাহ মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাংগীর আলম সেন্টু, ভৈরব থানার অফিসার ইনচার্জ মো. শাহিন ও স্থানীয় চিকিৎসকরা।

স্বাস্থ্যসচিব আবদুল মান্নান বলেন, এখন থেকে সারা দেশের জেলা উপজেলা এলাকায় সরকারী বেসরকারী সব হাসপাতালে সাধারণ নিরীহ মানুষকে সেবা দিচ্ছে কিনা তার নজরদারি আমরা বাড়িয়েছি। একজন গরিব মানুষ ডাক্তারের কাছে গেলে অযথা ১০টি টেস্ট দেবে এসব করতে দেয়া হবে না। দেশের হাসপাতালে কোটি কোটি টাকার যন্ত্রপাতি বাক্সবন্দি করে নষ্ট করছে এবং কেনাকাটায় দুর্নীতির অভিযোগ সরকার খতিয়ে দেখছে। অতীতে স্বাস্থ্যখাতে অনেক কিছু হয়েছে এগুলি এখন আর আমরা বলতে চাই না। মানুষ এখন দেখুক আমরা ভালোর দিকে যাচ্ছি।

তিনি বলেন, ভৈরবের ট্রমা হাসপাতালের কেন্দ্রীয় অক্সিজেন ব্যবস্থাসহ প্রয়োজনীয় যা যা করার তার ব্যবস্থা নেয়া হবে। ট্রমা হাসপাতালটির জায়গা যেহেতু স্বাস্থ্য বিভাগের তাই হাসপাতালে চিকিৎসা সেবার জন্য নতুন কিছু করা যায় কিনা খতিয়ে দেখা হবে। ইতিপূর্বে যারা স্বাস্থ্যখাতে অন্যায়, অনিয়ম, দুর্নীতি করেছে তাদের কাউকে ছাড় দেয়া হবে না।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় ঢাকা থেকে ভৈরব ট্রমা সেন্টারে পৌঁছেন। তারপর নবনির্মিত ট্রমা সেন্টারটির বিভিন্ন ভবন ঘুরে ঘুরে দেখেন। পরে স্থানীয় ডাক্তার ও সাংবাদিকদের সঙ্গে কথা বলে সন্ধ্যা সাড়ে ৭টায় তার নিজ এলাকা কিশোরগঞ্জের কটিয়াদীতে যেতে বিদায় নেন।

সম্প্রতি সংবাদ