ওয়ার্ল্ড শেফ চয়েস ফেডারেশন বাংলাদেশের ভাইস-প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন আফরোজা নাজনীন

editor ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ আন্তর্জাতিক বিনোদন

কালের কাগজ ডেস্ক:২৩ জুলাই ২০২০,

ওয়ার্ল্ড শেফ চয়েস ফেডারেশন (WCCF) ভারতের একটি শেফ অ্যাসোসিয়েশন, যার কাজ হল প্রফেশনাল শেফ, একাডেমিক, ব্লগারস, স্টুডেন্টস ও হোমশেফদের মধ্যে সংযোগ প্রতিষ্ঠা করা।

বিশ্ব বিখ্যাত মাস্টারশেফদের সঙ্গে একসঙ্গে কাজ করার একটি প্ল্যাটফর্ম এটি। ওয়ার্ল্ড শেফ চয়েস ফেডারেশনের উদ্দেশ্য হল- ইন্টারন্যাশনাল খাবারের সঙ্গে সঙ্গে আঞ্চলিক খাবারকেও বিশ্ব দরবারে পরিচিত করা এবং নতুন নতুন কাজের সুযোগ সৃষ্টি করার মাধ্যমে শেফ কমিউনিটিকে তাদের প্রতিভা বিকাশ ও কর্মসংস্থানের ব্যবস্থা করে দেয়া।

এ অ্যাসোসিয়েশন বিশ্বাস করে, যে যে দেশেই কাজ করুক না কেন- শেফ হিসেবে আমরা একটি পরিবার। আফরোজা নাজনীন বাংলাদেশের ফুড ইন্ডাস্ট্রির একজন জনপ্রিয় মুখ।

সম্প্রতি তিনি ওয়ার্ল্ড শেফ চয়েস ফেডারেশন (WCCF) বাংলাদেশের ভাইস-প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। তিনি একই সঙ্গে শেফ, জনপ্রিয় রন্ধনশিল্পী, উপস্থাপক, রেসিপি ডেভেলপার, ফুড স্টাইলিস্ট, ট্রেইনার, খণ্ডকালীন শিক্ষক, ফ্রিল্যান্স ফটোগ্রাফার ও একজন সফল উদ্যোক্তা। এমবিএ করেছেন এইচআর নিয়ে। এর পাশাপাশি রান্নার এবং এন্টারপ্রেনার্সশিপের ওপরও বিশেষ প্রশিক্ষণ নিয়েছেন।

আফরোজা নাজনীন সুমি বাংলাদেশের সবচেয়ে বহুল প্রচলিত ও জনপ্রিয় দৈনিক পত্রিকা এবং ম্যাগাজিনে নিয়মিত রেসিপি দিয়ে থাকেন। এছাড়াও কলকাতার আনন্দবাজার ও সানন্দাসহ বেশকিছু দৈনিক পত্রিকা এবং ম্যাগাজিনে রেসিপি দিয়ে থাকেন।

বর্তমানে তার নিজের প্রতিষ্ঠান সুমি’স কিচেন ক্যাটারিং এবং ট্রেইনিং ইন্সটিটিউটের সিইও হিসেবে কাজ করার পাশাপাশি ডিজিটাল মার্কেটিং কমিউনিকেশন বাজুকাতে বিজিনেস ডেভেলপমেন্ট লিড হিসেবে দায়িত্ব পালন করছেন। প্লেপেন ইংলিশ মিডিয়াম স্কুলে শিক্ষকতার সঙ্গে যুক্ত আছেন ও অ্যাকশন এইডের হ্যাপি হোমস প্রজেক্টে প্রশিক্ষক হিসেবে দায়িত্বরত আছেন।

সম্প্রতি সংবাদ