ব্রেকিং নিউজ

ঘিওরে ধলেশ্বরী নদীর উপর  সেতুর নির্মান কাজ শেষ  স্বপ্নপূরনে হাতছানি

editor ১৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

রামপ্রসাদ সরকার দীপু ,স্টাফ করেসপন্ডেন্ট:২৮ জুলাই-২০২০,মঙ্গলবার।
মানিকগঞ্জের ঘিওর পুরাতন ধলেশ^রী নদীর উপরে প্রায় ৪০ কোটি টাকা ব্যয়ে সেতু নির্মানের কাজ প্রায় শেষ হয়ে গেছে। এ্যাপ্রোচ সড়ক নির্মানের কাজও দ্রুত চলছে। আগষ্ট মাসের শেষের দিকে সেতুটির উপর দিয়ে সকল প্রকার যানবাহন চলাচল করতে পারবে। স্বাধীনতার ৪৯ বছর পরে ঘিওরের জনগনের স্বপ্নের সেতুটি নির্মান করায় এই সেতুর উপর দিয়ে চলাচলরত টাঙ্গাইল,ময়মনসিংহ, জামালপুর, সিরাজগঞ্জ সহ ৫টি জেলার হাজার হাজার জনগন অল্প সময়ে রাজধানী ঢাকার সাথে যোগাযোগের সহজ মাধ্যম হবে। বদলে যাবে ৫টি জেলার জীবনযাত্রারমান।
মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট বোর্ডের পরিচালক এ এম নাঈমুর রহমান দুর্জয়ের সার্বিক প্রচেষ্ঠায় গত ২০১৮ সালে এই সেতুর কাজ শুরু হয়। ১০৩.৪৩ মিটার দীর্ঘ পিসি গার্ডার সেতু তমা কনস্ট্রাকশন এন্ড কোঃ লিঃ মেসার্স জামান এন্টারপ্রাইজ (জেভি) ৩৮,৩৭ কোটি টাকা ব্যয়ে সড়ক ও জনপদ অধিদপ্তর থেকে কাজ পায়। সেতুর কাজ শেষ হবার পরে পাল্টে যাবে ঘিওরসহ মানিকগঞ্জের জনপদের চিত্র। সড়ক যোগাযোগোর ক্ষেত্রে জনগনের জীবন যাত্রারমান হবে উন্নত। এ্যাপ্রোচ সড়কটি কাজ শেষ হলে যানজট নিরসনেসহ রাজধানী ঢাকার সাথে মানিকগঞ্জ ও পাশ^বর্তী প্রায় ৫টি জেলার যোগাযোগের ব্যবস্থা আরো সুগম হবে। বাড়বে জীবনযাত্রার মান। স্বল্প সময়ে মানুষ পৌঁছতে পারবে তার গন্তব্যে। ঢাকা-টাঙ্গাইল ভুয়াপুর সড়কের যানজট নিরসনসহ ব্যবসা বানিজ্যর ক্ষেত্রে লোকসান কাটিয়ে ওঠা সম্ভব হবে। এবং বাড়বে জীবনযাত্রারমান। মানিকগঞ্জ- দৌলতপু- টাঙ্গাইল সড়কে আঞ্চলিক মহাসড়কে রুপান্তরিত করায় সিরাজগঞ্জ- জামালপুরসহ ৫টি জেলার জনগনের দুর্ভোগ কমে যাবে। এতে শিক্ষাঙ্গনের গ্রহনযোগ্যতা ও জীবনযাত্রার মান বেড়ে যাবে।
মানিকগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের উপ- বিভাগীয় প্রকৌশলী মোঃ আনিছুর রহমান জানান, ঘিওর পুরাতন ধলেশ^রী নদীর উপর সেতুটির নির্মান কাজ শেষ হয়ে গেছে। শুধুমাত্র এ্যাপ্রোচ সড়কের কাজ বাকি আছে। সেুতুটির চলাচল আগষ্ট মাসের শেষের দিকে শুরু হবে। ঢাকা- মানিকগঞ্জ -টাঙ্গাইল আঞ্চলিক মহাসড়কটি একটি গুরুত্বপূর্ন রাস্তা হবে। খুব অল্প সময়ে রাজধানী ঢাকার সাথে এ অঞ্চলের মানুষের যোগাযোগের সহজ মাধ্যম হবে।
উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি মোঃ ইকরামুল ইসলাম খবির জানান, সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়ের অক্লান্ত প্রচেষ্ঠায় ঘিওরবাসীর দেড়শ বছরের দাবি পূরন হচ্ছে। এই জন্য ঘিওরবাসীর পক্ষ থেকে তাকে ধন্যবাদ জানাই।
মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট বোর্ডের পরিচালক এ এম নাঈমুর রহমান দুর্জয় জানান, ঘিওর ধলেশ^রী নদীর উপরে সেতুটি নির্মান আমার এলাকাবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে অনেক বড় বড় প্রকল্প দিয়েছেন। কাজেই তিনটি উপজেলাতে আমি ব্যাপকভাবে উন্নয়ন করে যাচ্ছি। সারা দেশের মতো মানিকগঞ্জ ব্যাপক উন্নয়ন হচ্ছে। প্রধানমন্ত্রীর শরীর ও মন ভাল থাকলে সারা দেশে ব্যাপক উন্নয়ন হবে। আপনারা সকলেই প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন। তবে মানিকগঞ্জ- টাঙ্গাইল-আঞ্চলিক মহাসড়কটি নির্মান কাজ শেষ হয়ে গেছে। দ্রুত রাজধানী ঢাকার সাথে এ অঞ্চলের জনগনের যোগাযোগের সহজ মাধ্যম হবে। অর্থনৈতিকভাবে চাঁঙ্গা হবে এই অঞ্চলের মানুষ।

সম্প্রতি সংবাদ