ব্রেকিং নিউজ

মানিকগঞ্জে বন্যার্ত মানুষের পাশে সেনাবাহিনী

editor ১৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি :২৯ জুলাই ২০২০,

বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের পৃষ্ঠপোষকতায় ৭১ মেকানাইজড ব্রিগেডের ব্যবস্থাপনায় বুধবার মানিকগঞ্জ জেলার সদর উপজেলায় বন্যাদুর্গত অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

বুধবার মানিকগঞ্জের  সদর উপজেলার দীঘি ইউনিয়ন এবং পল্লী বিদ্যুৎ সমিতিসংলগ্ন এলাকায় প্রায় পাঁচ শতাধিক বন্যার্ত পরিবারের মাঝে ১৫ ইস্টবেঙ্গল রেজিমেন্টের তত্ত্বাবধানে এ ত্রাণ বিতরণ করা হয়েছে।

সাভার সেনানিবাসের ১৫ ইস্টবেঙ্গল রেজিমেন্টের কমান্ডিং অফিসার লে. কর্নেল মো. ওয়াদুদ উল্লাহ চৌধুরী, পিএসসি ত্রাণ বিতরণের উদ্বোধন করেন।

ত্রাণ সহায়তার মধ্যে ছিল- চাল, ডাল, তেল, লবণ, চিনি এবং সাবানসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী। ইতিমধ্যে মানিকগঞ্জ জেলায় সেনাবাহিনী বিভিন্ন ধাপে দুস্থ ও অসহায় মানুষকে ত্রাণসামগ্রী, প্রান্তিক কৃষকদের বিভিন্ন ধরনের বীজ, এতিম শিশুদের মাঝে ঈদ উপহার এবং গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবায় মেডিকেল সহায়তা প্রদান করেছে।

সাভার সেনানিবাসের ১৫ ইস্টবেঙ্গল রেজিমেন্টের কমান্ডিং অফিসার লে. কর্নেল মো. ওয়াদুদ উল্লাহ চৌধুরী, পিএসসি জানান, বাংলাদেশ সেনাবাহিনী অতীতে যেভাবে বিভিন্ন দুর্যোগে মানুষের পাশে দাঁড়িয়েছে, এবারও সেনাবাহিনীপ্রধানের নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাস মোকাবেলায় শুরু থেকেই মানিকগঞ্জের সাধারণ মানুষের পাশে আছে।

সাধারণ মানুষকে করোনাভাইরাস সম্পর্কে সচেতন করার পাশাপাশি বর্তমানে সেনাবাহিনী বানভাসি অসহায় মানুষকে সাধ্যমতো ত্রাণ এবং অন্যান্য সহায়তা প্রদান করে যাচ্ছে।

বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে মানিকগঞ্জের অসহায় বন্যার্ত মানুষের মাঝে এ ধরনের সহায়তা অব্যাহত থাকবে বলে তিনি জানান।

বন্যার্ত মানুষের মাঝে ওই ত্রাণ বিতরণ কার্যক্রমে লে. কর্নেল ওয়াদুদ, জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, মেজর ফেরদৌস, ক্যাপ্টেন তুহিন, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা এবং স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সম্প্রতি সংবাদ