ব্রেকিং নিউজ

বৈরী আবহাওয়ার কারনে দৌলতদিযা- পাটুরিয়া নৌ রুটে ছোট লঞ্চ চলাচল বন্ধ

editor ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

আবুল হোসেন , গোয়ালন্দ (রাজবাড়ী ) প্রতিনিধি :০৫ আগস্ট-২০২০

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়ার নৌ রুটে পদ্মা এবং যমুনার নদীর পানি বিপদসীমমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে । সকাল থেকেই বৃষ্টির সাথে বাতাসের গতি বেড়ে যাওয়ার কারনে নদীর স্রোতে এবং ঢেউের গতি বৃদ্ধির কারনে ৫ আগষ্ট বুধবার এম,এল, ( ছোট) লঞ্চ গুলো চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ ।
লঞ্চ ঘাট ও বি, আই, ডাব্লিউ , টি, এ ’র সুত্রে জানাযায় , গত কয়েক দিন পদ্মা নদীর পানি কমলেও বিপদসীমার ৭৩ সে: মি : ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে । সকাল থেকে বৃষ্টির সঙ্গে বাতাসের গতিবেগ বৃদ্ধির কারনে নদী স্রোতের গতি এবং রড় রড় ঢেউয়ের কারনে দৌলতদিয়া – পাটুরিয়া নৌ রুটে এম, এল , ( ছোট লঞ্চ ) চলাচল বন্ধ রয়েছে । এম , ভি , মটর ভ্যাসেল ( বড় লঞ্চ ) দিয়ে যাত্রী পারাপার করছে । এ নৌ রুটে ২২ টি লঞ্চ চলাচল করলেও ছোট ৮ টি লঞ্চ বন্ধ থাকায় বর্তমানে ১৫ টি লঞ্চ চলাচল করছে । পবিত্র ঈদুল আযাহা শেষে কর্মমুখী মানুষের চাপ বৃদ্ধি পেয়েছে । ছোট লঞ্চ গুলো বন্ধ থাকার কারনে ঘাটে লঞ্চ সল্পতা দেখা দিয়েছে । যাত্রীদের লঞ্চের অপেক্ষায় পল্টুনে দ¦াড়িয়ে থাকতে হচ্ছে । অনেক লঞ্চে ধারন ক্ষমতার চেয়েও অতিরিক্ত যাত্রী নিয়ে চলাচল করছে ।
দৌলতদিয়া ঘাট লঞ্চ মালিক সমিতির ম্যানেজার নুরুল আনোয়ার মিলন বলেন , বৈরী আবহাওয়া কারনে যাত্রীদের জীবনের ঝুকি এড়াতে এ নৌ রুটে সকাল থেকে ছোট লঞ্চ চলাচল বন্ধ রেখেছি । রড় লঞ্চ গুলো দিয়ে যাত্রী পরাপার করছি । ছোট লঞ্চ গুলো বন্ধ থাকার কারনে যাত্রীর চাপ একটু বৃদ্ধি পেয়েছে ।
বি , আই, ডাব্লিউ , টি ,এ ,র ’ আরিচা অঞ্চলের ট্রাফিক ইন্সেসপেক্টর ( টি, আই ) মো. আফতাব উদ্দিন বলেন , সমুদ্রে ৩ নাম্বার সর্তক সংক্ষেত চলছে ,বৃষ্টি ও বাতাসের গতি বেড়ে যাওয়ায় নদীতে স্রোতের এবং ডেউয়ের বেগ বেড়ে গেছে । যাতীদের কথা বিবেচনা করে ছোট লঞ্চ গুলো বন্ধ রেখেছি । বিকল্প হিসাবে যাত্রীদের জীবনের ঝুকি এড়াতে অনেক যাত্রী ফেরিতে পারাপার হচ্ছে ।
মো. আবুল হোসেন

সম্প্রতি সংবাদ