ব্রেকিং নিউজ

বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকের পাশে আছে সরকার…… কৃষি সচিব নাসিরুজ্জামান

editor ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ০৬ আগস্ট-২০২০,বৃহস্পতিবার।
কৃষি মন্ত্রনালয়ের সচিব নাসিরুজ্জামান বলেছেন, বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের পাশে আছে সরকার। সরকারের কৃষি মন্ত্রনালয় সর্বদা কৃষকদের ক্ষতি পুষিয়ে নিতে কাজ করছে। তিনি বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার কাঠুরিতে উপজেলা কৃষি অফিসের আয়োজনে বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরো বলেন, চলমান বন্যার কারণে ক্ষতিগ্রস্ত কৃষকের কৃষি পুনর্বাসন ও ক্ষয়ক্ষতি মোকাবিলায় সকল কর্মকর্তারা মাঠে তৎপর রয়েছে। বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় কৃষিতে ক্ষয়ক্ষতির পরিমাণও বাড়ছে। বন্যার পানি নেমে গেলে জরুরি ভিত্তিতে কৃষি পুনর্বাসন ও ক্ষয়ক্ষতি কমাতে মাঠে কাজ করছে কৃষি বিভাগের কর্মকর্তারা। তিনি বলেন, আমনের বীজতলা তৈরী করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। বন্যা পরিস্থিতির উন্নতি হলেই বীজতলা তৈরী করা হবে। বীজ, সারসহ কৃষি উপকরণের পর্যাপ্ত মজুদ রয়েছে। এসব বীজ ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বিতরণ করে দ্রুত নতুন বীজতলা তৈরি করতে সহায়তা করা হবে। এছাড়া বন্যায় কৃষকদের সবজি, তিল, পাট সহ রবি শস্যের যে পরিমান ক্ষতি হয়েছে তার ক্ষতি পুষিয়ে নিতে ক্ষতিগ্রস্থ কৃষকদের উন্নত বীজ ও চারা প্রদান করা হবে।
উপস্থিত কৃষকদের উদ্দেশ্যে সচিব মো. নাসিরুজ্জামান আরো বলেন, কৃষির সকল কর্মকর্তা-কর্মচারিরা মহামারি করোনার প্রকোপের শুরু থেকেই খাদ্য উৎপাদনের বর্তমান ধারা অব্যাহত রাখতে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে। চলমান বন্যার কারণে কৃষিতে ক্ষয়ক্ষতি মোকাবিলায়ও তাঁরা আপনাদের পাশে থেকে কার্যক্রম অব্যাহত রেখেছে। আপনারা কৃষি কর্মকর্তাদের সহায়তা করুন। তারাও আপনাদের ক্ষতি পুষিয়ে দিতে যথাসাধ্য চেষ্টা করবে।
ঢাকা অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ বিভূতি ভূষন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, খামারবাড়ি টাঙ্গাইলের উপপরিচালক কৃষিবিদ মো.আহসানুল বাসার, ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রামের পরিচালক কৃষিবিদ আজহারুল ইসলাম সিদ্দিকী, খামারবাড়ি টাঙ্গাইলের অতিরিক্ত পরিচালক বিএম রাশেদুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল মতিন বিশ্বাস, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা কৃষিবিদ ইমরান হোসেন শাকিল প্রমূখ।

সম্প্রতি সংবাদ