ব্রেকিং নিউজ

দৌলতদিয়া – পাটুরিয়া লঞ্চে করোনা ভাইরাসের ঝুকি নিয়ে যাত্রী পারাপার

editor ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

আবুল হোসেন , রাজবাড়ী প্রতিনিধি :০৮ আগস্ট-২০২০,শনিবার।

রাজবাড়ী জেলার গোয়ালন্দের দৌলতদিয়া ও মানিকগঞ্জের আরিচার পাটুরিয়া নৌ পথে করোনা ভাইরাসের ঝুকি নিয়ে পারাপার হচ্ছে যাত্রী । ঝুকিতে রয়েছে লঞ্চের ষ্টাফ । কর্মমুখী শ্রমজীবি মানুষ ঈদ শেষে পারপার হচ্ছে এই নৌ পথ দিয়ে ।
সরেজমিনে আজ ৮ আগষ্ট শনিবার দৌলতদিয়া লঞ্চ ঘাটে গিয়ে দেখা যায় , লঞ্চে যাত্রীদের সামাজিক কোন দুরুত্ব নেই । যাত্রীরা হুরমুর করে লঞ্চ থেকে নামছে ও উঠছে এবং গাদাগাদি করে লঞ্চের মধ্যে বসে আছে । লঞ্চের মাষ্টার , সুকানি ,লস্কার এরাও সামাজিক দুরুত্ব বজায় রাখতে পারছে না । অনেক যাত্রীর মুখে মার্স্ক না নিয়েই লঞ্চে যাতায়াত করতে দেখা যায়। করোনাভাইরাস সংক্রামন রোধে লঞ্চ ঘাটে জীবানু নাশক টানেল স্প্রে মেশিন থাকলেও দৌলতদিয় লঞ্চ ঘাটে টানেল মেশিন টি বন্ধ অবস্থায় দেখা যায় । এবং টানেল মেশিন টি যাত্রী যাতাযাতের বিপরিত দিক বসানো হয়েছে , উল্টো দিক দিয়ে বসানোর কারনে টানেলের মধ্যে যাত্রী প্রবেশ করতে চায় না। যাত্রীদের জন্য হাত দুয়ার বেসিং থাকলেও তাতে পানি ও সাবান দেখা যায় নাই । এ ভাবেই প্রতিদিন করোনাভাইরাসের সংক্রমনের ঝুকি নিয়ে যাত্রীরা চলাচল করছে লঞ্চ ঘাট দিয়ে ।
মাগুরা থেকে ১০ দিনের শিশু বাচ্ছা সহ আসা ফরিদা বেগম বলেন , ঈদ শেষে পেটের দায়ে স্মামীর সঙ্গে সাভার কাজে যাচ্ছি । লঞ্চ ঘাটে অতিরিক্ত যাত্রীর চাপের কারনে পা ফেলানো জায়গা নাই , এখানে সামাজিক দুরুত্ব বজায় রাখবো কিভাবে । লঞ্চের মধ্যে স্বাস্থ্যবিধি বা সামাজিক দুরুত্ব বজায় না রেখে যাত্রী বসানো হয়েছে , পূর্বের মতো একজন আরেক জনের পাশাপাশি বসানো হচ্ছে।
এম,ভি মোস্তফা লঞ্চের মাষ্টার মো.জসিম উদ্দিন সেখ বলেন , শুধু যাত্রীরা কেন ? আমরা ও লঞ্চের সকল ষ্টাফ করোনাভাইরাসের সংক্রমনের ঝুকিতে আছি । পেঁটের দায়ে আমরা লঞ্চ চালাচ্ছি ।
বি আই ডাব্লিউ টি এ ’র দৌলতদিয়া – পাটুরিয়া নৌ পথের ট্রাফিক ইন্সেসপেক্টর (টি,আ্ই ) মো. আফতাব হোসেন বলেন ,আমরা যাত্রীদের কে বারবার সতর্ক করে মাইকিং প্রচার চালিয়ে যাচ্ছি । ঈদ শেষে কর্মমুখী মানুয়ের চাপ বৃদ্ধি পেয়েছে ,জীবানু নাশক স্প্রে ট্যানেল মেশিন সরিয়ে অন্যত্র বসানো হবে। যাত্রী সচেতন না হওয়ার কারনে সামাজিক দুরুত্ব বজায় রাখা যাচ্ছে না ।

সম্প্রতি সংবাদ