ব্রেকিং নিউজ

নীলফামারীতে নারী অধিকার নিয়ে  আন্তর্জাতিক আইন বিষয়ে তিন দিনের প্রশিক্ষন সমাপ্ত

editor ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

শাহজাহান আলী মনন, নীলফামারী জেলা প্রতিনিধিঃ০৮ আগস্ট-২০২০,শনিবার।
নারী ও মেয়ের অধিকার নিয়ে আন্তর্জাতিক আইন বিষয়ের ওপর তিন দিনের প্রশিক্ষন শেষ হয়েছে। এতে বিভিন্ন গণমাধ্যমসহ অন্যান্য শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহন করেন।
গত ৬ জুলাই বৃহস্পতিবার শুরু হওয়া প্রশিক্ষনটি ৮ জুলাই শনিবার  বিকালে শেষ হয়েছে। প্রথম ব্যাচের ২৫ জনের মাঝে সনদপত্র বিতরন করেন অতিথি বৃন্দ। এটি চলবে চার ব্যাচে আগামী ১৭ আগস্ট পর্যন্ত।
জেলা শহরের টুপামারী ইউনিয়নে অবস্থিত নটখানায় ডেনিশ বাংলাদেশ লেপ্রসী মিশনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় এ প্রশিক্ষণ কর্মশালা।
ইউরোপিয়ান ইউনিয়নের সহযোগিতায় নিউজ নেট ওয়ার্ক ও স্থানীয় বেসরকারী উন্নয়ন সংস্থা উদায়ঙ্কুর সেবা সংস্থার (ইউএসএস) আয়োজনে ওই দিন প্রশিক্ষনের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম।
ইউএসএস নির্বাহী পরিচালক আলাউদ্দিন আলী জানান, ইউএসএস ২০১৮ সাল থেকে কাজটি শুরু করেন। তিনি আরো জানান, দেশের ৮টি জেলায় এই কর্মসূচির ৮০০ জন উপকারভোগি রয়েছে। প্রত্যেক জেলায় ১০০ জন উপকারভোগির মধ্যে সাংবাদিক ৫০ জন, স্থানীয় পত্র পত্রিকার প্রকাশক ও সম্পাদক ১০ জন ও সুধি সমাজের ৪০ জন অংশ গ্রহন করেন।
নির্বাহী পরিচালক জানান, নারী ও মেয়ের অধিকার সুরক্ষায় সমাজে কাজ করেন এমন ব্যক্তিদের দক্ষতা উন্নয়নে ও ঝুঁকি চিহ্নিত করণে এই প্রশিক্ষনের আয়োজন। এতে গণমাধ্যম কর্মী, সুধি সমাজের প্রতিনিধি, নারী নেত্রী ও ধর্মীয় নেতাসহ ২৫ জন করে চারটি ব্যাচে ১০০ জনের প্রশিক্ষন অনুষ্ঠিত হবে। প্রশিক্ষনে সাংবাদিকদের সুরক্ষায় করণীয় কি তা হাতে কলমে প্রশিক্ষনে জানানো হয়।
এ সময় জেলা হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরামের সভাপতি সারোয়ার মানিকের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নীলফামারী পুলিশ সুপার মোঃ মোখলেছুর রহমান, প্রশিক্ষনের প্রশিক্ষক ও ডেইলী সানের বিজনেস এডিটর জিয়াউর রহমান, চেয়ারম্যান সমিতির সভাপতি শাহজাহান আলী চৌধুরী, জনকন্ঠের স্ট্যাফ রির্পোটার তাহমিন হক ববি, সদর থানার ওসি কে এম আজমিরুজ্জামান প্রমুখ।

সম্প্রতি সংবাদ