আলোচনা ও প্রার্থনা সভার মধ্যে দিয়ে মানিকগঞ্জে পালিত হয়েছে ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মষ্টমী উৎসব।

editor ৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি:১১ আগস্ট-২০২০,মঙ্গলবার।

মানিকগঞ্জে আলোচনা সভা ও প্রার্থনার মধ্য দিয়ে মানিকগঞ্জে পালিত হয়েছে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব।
দুপুরে মানিকগঞ্জ কালিবাড়ি নাটমন্দিরে জেলা পূজা উদযাপন পরিষদ আলোচনা সভার আয়োজন করেন। জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাসুদেব সাহার সভাপতিত্বে সাধারণ সম্পাদক অনির্বান পালের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন আলোচক বৃন্দ।
একই মঞ্চে পবিত্র গীতা পাঠের মধ্য দিয়ে হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট আলোচনা সভার আয়োজন করেন। হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাষ্টের সম্মাণিত ট্রাস্টি বীরমুক্তিযোদ্ধা শ্রীমতি রেখা রানি গুনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মনিরুজ্জামান, মানিকগঞ্জ জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান লক্ষ্মী চ্যাটার্িিজ, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাসুদেব সাহা, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অর্নিবান পাল, কালিবাড়ী মন্দির কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা শংকর লাল ঘোষ, শিক্ষক প্রনব গোস্বামী ও মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের জেলার সহকারী পরিচালক সনজিৎ কুমার সাহা । আলোচনা সভা শেষে ১০টি বিভিন্ন মন্দিরের উন্নয়নের জন্য ও ২৩ জন দুস্থঃ ব্যক্তিকে হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে অনুদান প্রদান করা হয়।
এদিকে হরিরামপুর উপজেলার রাধাকৃষ্ণের মন্দির প্রাঙ্গনে প্রার্থনা সভার আয়োজন করে পূজা উদযাপন পরিষদ । এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ হরিরামপুর উপজেলা শাখার সভাপতি দিলীপ কুমার রায়,সহ-সভাপতি গোপাল চন্দ্র বিশ^াস,প্রাণকৃষ্ণ রায়,সাধারন সম্পাদক পিয়াস চৌধুরী,যুগ্ম সাধারন সম্পাদক মাদব হালদার ও সাংগঠনিক সম্পাদক পলাশ কুমার দাস ও সুকুমার দত্ব বিল্টু প্রমুখ।
প্রার্থনা সভায় বক্তারা বলেন, দেশব্যাপী করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মষ্টমী উৎসব সংক্ষিপ্ত আকারে পালন করা হলো। আগামীতে এই সংক্রমন দূর হলে বড় পরিসরে শ্রীকৃষ্ণের শুভ জন্মষ্টমী উৎসব পালন করা হবে।

সম্প্রতি সংবাদ