ব্রেকিং নিউজ

পাংশায় জাতীয় শোক দিবস পালনে প্রশাসন ও আওয়ামী লীগের পৃথক কর্মসূচি গ্রহণ

editor ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি ১৪ আগস্ট-২০২০,শুক্রবার।

স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২০ যথাযোগ্য মর্যাদায় পালনে পাংশা উপজেলা প্রশাসন এবং পাংশা উপজেলা আওয়ামী লীগ পৃথক পৃথক কর্মসূচি গ্রহণ করেছে।
উপজেলা আওয়ামী লীগ ঃ পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. এএফএম শফীউদ্দিন (পাতা) জানান, উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২০ পালনে দিনব্যাপী বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে ১৫ আগস্ট শনিবার সকাল ৮টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা, দলীয় ও সহযোগী সংগঠনের পতাকা অর্ধনমিত করে উত্তোলন। কালো পতাকা উত্তোলন। পর্যায়ক্রমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এছাড়া মসজিদেও দলীয়ভাবে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। তিনি জানান, পাংশা পৌরসভাসহ সকল ইউনিয়ন পর্যায় এমনকি ওয়ার্ড পর্যায়েও জাতীয় শোক দিবসের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এসব কর্মসূচি পালনে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানান তিনি।
উপজেলা প্রশাসন ঃ পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রফিকুল ইসলাম জানান, উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২০ পালনে দিনব্যাপী বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে ১৫ আগস্ট শনিবার সূর্যোদয়ের সাথেসাথে সকল সরকারী, বেসরকারী-আধাসরকারী, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের ভবন, শিক্ষা প্রতিষ্ঠান, বাণিজ্যিক ভবন ও ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত ভাবে উত্তোলন, সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিক ভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সকাল ১০টায় উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা, পৌণে ১০টায় যুবঋণ বিতরণ, ১১টায় মহিলা বিষয়ক কার্যালয়ে মহিলাদের দোয়া অনুষ্ঠান, দুপুর ২টায় হাসপাতালের রোগীদের মধ্যে উন্নতমানের খাদ্য পরিবেশন, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদাতাদের তালিকা প্রণয়ন, বাদ যোহর সকল মসজিদে দোয়া মাহফিল এবং সন্ধ্যায় সকল মন্দিরে বিশেষ প্রার্থনা।
এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস পালনে কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

সম্প্রতি সংবাদ