ব্রেকিং নিউজ

দৌলতপুরে জাতীয় শোক দিবস পালিত

editor ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

নিজস্ব প্রতিবেদক:১৫ আগস্ট-২০২০,শনিবার।
মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় যথাযথ মর্যাদা ও শোকাবহ পরিবেশে সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
শনিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে বিভিন্ন কর্মসুচী অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সকালে  উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ, সহ সরকারী বেসরকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠন পুস্পস্তবক অর্পণ করেন।
পরে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা, রচনা, চিত্রাঙ্কন, ভাষণ,দেশাত্মবোধকগান, কবিতা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করা হয়। এসময় প্রতিটি বিজয়ীদের মাঝে তিনটি বনজ,ফলজ ও ঔষধি বৃক্ষ প্রদান করা হয়।
এছাড়া বিআরডিবি ও যুবউন্নয়ন অধিদপ্তরের যুবদের মাঝে চেক প্রদানবিতরণ এবং বাদ জোহর দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার তাসলিমা  মোস্তারী এর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, উপজেরা পরিষদের  চেয়ারম্যান নুরুল ইসলাম রাজা,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জুয়েল আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন আবুল,থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: রেজাউল করিম,বীরমুক্তিযোদ্ধা ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের,বীরমুক্তিযোদ্ধা এ্যাড:আবুল কাশেম,বীরমুক্তিযোদ্ধা সার্জেন্ট(অব)নুরুল হক প্রমুখ।
আলোচনায় বক্তারা স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ও আদর্শ তুলে ধরেন এবং তাঁর আত্মার শান্তি কামনা করেন। এ সময় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ সহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সম্প্রতি সংবাদ