ব্রেকিং নিউজ

দৌলতদিয়া থেকে ৫ দালাল আটক , ভ্রাম্যমান আদালতে বিভিন্ন অংঙ্কে জরিমানা

editor ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

আবুল হোসেন,  রাজবাড়ী  প্রতিনিধি:১৫ আগস্ট-২০২০

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট এলাকা থেকে শুক্রবার বাড়তি টাকা নিয়ে গাড়ি পার করার অভিযোগে ভ্রাম্যমান আদালত রাজবাড়ীর ট্রাফিক পুলিশের সহযোগিতায় পাঁচ জনকে গ্রেপ্তার করে। পরে তাদেরকে ভ্রাম্যমান আদালত বিভিন্ন অঙ্কে জরিমানা করার পর ছেড়ে দেয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আমিনুল ইসলাম ও সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল-মামুন।
দন্ডপ্রাপ্তরা হলো মানিকগঞ্জের কুমাড়ডাঙ্গা গ্রামের সুরজ মিয়ার ছেলে সোহেল রানা (২১), গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া বদন মৃধার পাড়ার বারেক সরদারের ছেলে মোহাম্মদ আলী সরদার (২৫), উম্বার কাজী পাড়ার তপু মন্ডলের ছেলে আব্দুল হাই মন্ডল (৩২) , সোহরাব মন্ডল পাড়ার শহিদ সরদারের ছেলে ফারুক সরদার (২৫) ও স্থানীয় মুদি দোকানী মনির হোসেন (২২)।
এদের প্রত্যেককে দন্ডবিধি ১৮৬০ সালের ২৯১ ধারায় অর্থ দন্ড প্রদান করা হয়। এরমধ্যে সোহেল রানাকে ১০ হাজার টাকা বাকি তিনজনের প্রত্যেককে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে জেল প্রদান করেন এসিল্যান্ড। অপর জন মনির হোসেনকে মাত্র ১ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেন ইউএনও।
ভ্রাম্যমান আদালত ও পুলিশ জানায়, একটি চক্র বাড়তি টাকার আশায় দৌলতদিয়া ঘাটে লাইনে থাকা ঢাকাগামী ফেরিতে ওঠার অপেক্ষমান পণ্যবাহি গাড়ি আগে ফেরিতে ওঠার ব্যবস্থার কথা বলে বাড়তি টাকা আদায় করে থাকে। শুক্রবার (১৪ আগষ্ট) দিবাগত রাত ৯টার দিকে এ ধরনের চক্রের সদস্যদের একত্রে ওঁত পেতে থাকা পাঁচ জনকে দৌলতদিয়া ঘাট তেলের পাম্পের সামনে থেকে ভ্রাম্যমান আদালত গ্রেপ্তার করে।

সম্প্রতি সংবাদ