ঘিওরে বৈদেশিক কর্মসংস্থানের দক্ষতা ও সচেতনতা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

editor ৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ জাতীয়

রামপ্রসাদ সরকার দীপু স্টাফ রির্পোটার ,১৮ আগস্ট-২০২০,বুধবার।
‘জেনে,বুঝে বিদেশ যাই, অর্থ সম্মান দুটোই পাই” এই স্লোগানকে ধারন করে মানিকগঞ্জের ঘিওর উপজেলা প্রশাসনের আয়োজনে ও প্রবাসি কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের উদ্যোগে আজ সকালে বৈদেশিক কর্মসংস্থান জন্য দক্ষতা ও সচেতনতা বিষয়ক শীর্ষক কর্মশালা উপজেলা অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। সরকারের উন্নয়ন রুপরেখা, নিরাপদ, নিয়োমিত ও মানসম্পন্ন অভিবাসন নিশ্চিত করার জন্য ব্যাপক জনপ্রিয়তা সৃজনের নিমিত্তে প্রচার, প্রেসব্রিফিং এবং কর্মশালাটি উপজেলা নির্বাহী অফিসার আইরিন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস, বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান হাবিব, বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী মাহেলা, জেলা কর্মসংস্থান ও জনশক্তি কর্মকর্তা শেখ মুস্তাফিজুর হমান, কারিগর প্রশিক্ষন কেন্দ্রের অধ্যক্ষ নূর অতএব আহম্মেদ। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা সৌমেন চৌধুরী, ঘিওর থানার (ওসি) তদন্ত মোঃ মহাব্বত আলী, ঘিওর ডি, এন হাই স্কুলের প্রধান শিক্ষক মুহাম্মদ মিজানুর রহমান শিকদার, ঘিওর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী, ঘিওর প্রেসক্লাবের সভাপতি মোঃ আনোয়ারুল হক, সাধারন সম্পাদক রামপ্রসাদ সরকার দীপু, ঘিওর ইউপি চেয়ারম্যান মোঃ অহিদুল টুটুল, পয়লা ইউপি চেয়ারম্যান মোঃ হারুন অর রশীদ, বড়টিয়া ইউপি চেয়ারম্যান ফরিদ উদ্দিন বাবর, বালিয়াখোড়া ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল আওয়াল, উপজেলা কৃষি অফিসার শেখ বিপুল হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম প্রমুখ। উল্লেখ্য, এ কর্মশালায় সাংবাদিক, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এবং শুশীল সমাজের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইউআরসি জোহরা বাশার এবং বড়টিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ আবুল হোসাইন।
এর আগে প্রধান অতিথি জেলা প্রশাসক এস এম ফেরদৌস ঘিওর উপজেলার নৃতাত্বিক জনগোষ্ঠিদের ৭১ টি বন্যা কবলিত দুঃস্থ পরিবারের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তার সামগ্রী বিতরন করেন।

রামপ্রসাদ সরকার দীপু
প্রতিনিধি,মানিকগঞ্জ।

সম্প্রতি সংবাদ