ব্রেকিং নিউজ

এনায়েতপুরে পারিবারিক কলহের জের ধরে গৃহবধুকে শ্বাসরোধে হত্যা

editor ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ
সিরাজগঞ্জের এনায়েতপুরে পারিবারিক কলহের জের ধরে এক গৃহবধুকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। নিহত দোলেনা খাতুন (৩৩) রুপনাই গ্রামের মামুন খানের স্ত্রী এবং খুকনী গ্রামের তাঁত ব্যবসায়ী সুলতান হোসেনের মেয়ে।

নিহতের পরিবার ও পুলিশ জানায়, গত ১৩ বছর আগে রুপনাই গ্রামের কাদের খানের ছেলে যৌতুলক লোভী মামুন খানের সাথে বিয়ে হয়। বর্তমানে তাদের ঘরে ৩ সন্তান রয়েছে। মামুন কাপড়ের মোকাম করতো। এরপর শ্বশুর বাড়ি থেকে জোড় করে টাকা নিয়ে বিদেশে কাজের জন্য গিয়ে মাস খানেক থাকার পর বাড়ি চলে আসে। ঢাকা সহ বিভিন্ন স্থানে নানা ব্যবসা করে ঋনগ্রস্ত হয়ে পড়ে মামুন। টাকা ও গহনার জন্য স্ত্রী দোলেনা খাতুনকে মাঝে-মাঝে মারধর এবং বাড়ির লোকজনদের দিয়ে চাপসৃষ্টি করতো। গত কোরবানীর ঈদের সময় মামুন ঢাকা থেকে বাড়ি এসে মনমালিন্য করে ঈদের পর চলে যায়। তবে বাড়ির লোকজন ও আত্বীয়-স্বজনদের দিয়ে টাকা গহনার জন্য চাপ সৃষ্টি করতো। এ অবস্থায় শুক্রবার বিকেলে দোলেনা খাতুনকে বাড়িতে শ্বাসরোধে হত্যার পর পুলিশ খবর পেয়ে রাতে এসে লাশ উদ্ধার করে। শনিবার সকালে লাশটি ময়না তদন্তের জনস্য মর্গে পাঠায়।
নিহত দোলেনা খাতুনের বড়ভাই ইব্রাহীম হোসেন জানান, বিয়ের পর থেকে পাষন্ড স্বামী মামুন খান, তার স্বজনেরা নানা কাজের কথা বলে মোটা অংকের টাকা ও গহনার জন্য চাপ দিত ও মারধর করতো। টাকা গহনার জন্যই তাকে শ্বাসরোধে শ্বশুরবাড়ির লোকজন হত্যা করেছে। আমরা এর শাস্তি চাই।
এদিকে ঘটনার বিষয়ে এনায়েতপুর থানার ওসি মোল্লা মাসুদ পারভেজ জানিয়েছেন, লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট আসার পর ব্যবস্থা নেয়া হবে।

সম্প্রতি সংবাদ