ব্রেকিং নিউজ

নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনে কে হচ্ছেন নৌকার মাঝি

editor ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

একেএম কামাল উদ্দিন টগর  নওগাঁ প্রতিনিধিঃ- নওগাঁ-২৪ আগস্ট-২০২০,

(সংসদীয় আসন ৫১, রানীনগর-আত্রাই) আসনের উপ-নির্বাচনের আওয়ামীলীগের দলীয় মনোনয়ন শুরু হয়েছে। গত ১৭ আগষ্ট থেকে মনোনয়ন প্রত্যাশীরা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে প্রতিদিন সকাল ১১টা থেকে বিকেল ৫টা দলীয় মনোনয়ন সংগ্রহ ও জমা দিচ্ছেন। চলবে আগামী ২৩ আগস্ট পর্যন্ত। আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়ন সংগ্রহে ঢাকায় অবস্থান করছেন। তারা সংগ্রহ ও জমা দিয়ে আগামী ২৩ আগষ্টে নিজ এলাকায় ফিরবেন বলে জানা গেছে।

এলাকার উন্নয়নের ধারা অব্যহৃত রাখতে যোগ্য ব্যক্তিকে এমপি হিসেবে দেখতে চেয়েছেন এলাকাবাসী। সেই সাথে বাংলা ভাইয়ের অধ্যসিত এলাকায় তারা শান্তিতে ঘুমাতে পারেন সেদিকটিও বিবেচনা করতে বলেছেন জনপ্রতিনিধিদের।

তৃনমুলের জনপ্রিয়তার ভিত্তিত্বে মনোনয়ন দেয়া হলে স্বেচ্ছাসেবক লীগের এনেতা শতভাগ আশাবাদী বলে মনে করছেন। তবে যাকেই মনোনয়ন দেয়া হোক না কেন তার পক্ষে কাজ করবেন।
অ্যাড. ওমর ফারুক সুমন, সাধারন সম্পাদক, জেলা স্বেচ্ছাসেবক লীগ, নওগাঁ

এদিকে উপ-নির্বাচনে অংশ নিতে কেন্দ্রীয় সিদ্ধান্তের অপক্ষো রয়েছে বিএনপি। উপরের সংকেত পেলে উপ-নির্বাচনে অংশ নিতে চান বিএনপির এ নেতা। নির্বাচন এলেই আতঙ্ক এবং ভোটের কোন পরিবেশ নেই। তবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি ক্ষমতায় আসবে বলে মনে করেন এ নেতা।
শেখ মো. রেজাউল ইসলাম রেজু, সাবেক সভাপতি, আত্রাই থানা বিএনপি, নওগাঁ।)

এখন পর্যন্ত আওয়ামীলীগ থেকে ৫ জন মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়েছে। তবে নৌকার পক্ষে এ আসন থেকে চুড়ান্ত পর্যায়ে কে মনোনিত হবেন সেই শঙ্কায় আছেন অনেকে। আবার বিএনপিও মাঠ ছেড়ে দিতে চাননা। উল্লেখ্য, গত ২৭ জুলাই ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম মারা যাওয়ার পর আসনটি শূন্য হয়।।

সম্প্রতি সংবাদ