নাগরপুরে স্বাস্থ্য সচেতনতায় ভ্রাম্যমান আদালতের অভিযান, ১২ জনকে জরিমানা

editor ৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ২৪ আগস্ট-২০২০
টাঙ্গাইলের নাগরপুর উপজেলার বিভিন্ন স্থানে তৃতীয় বারের মত অভিযান চালিয়ে মাস্ক না পরায় ১২ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া অসহায় যারা মাস্ক না পরে বাজারে এসেছে তাদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। সোমবার (২৪ আগষ্ট) সকাল থেকে সদর বাজারের বটতলা, বাসট্যান্ড, রিক্সাস্ট্যান্ড, তালতলা, সোনালী ব্যাংক রোড, কলেজ রোড এলাকায় ব্যবসায়ী ও পথচারীদের সচেতন করতে অভিযান চালিয়ে তাদের জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সংক্রামক রোগে অবহেলা জনিত কার্য সম্পাদন করায় ১৮৬০ আইনের ২৬৯ ধারায় ১২ জন পথচারী ও দোকানীকে ৩ হাজার ৫ শত টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম বলেন, করোনার সংক্রমন রোধে মাস্ক পরার বিষয়ে সরকারি একটি নির্দেশনা রয়েছে কিন্তু নাগরপুর উপজেলার বেশিরভাগ মানুষ সেটা নিয়ে অবহেলা করছেন। এতে করে নাগরপুরে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। করোনার হাত থেকে নাগরপুরকে রক্ষা করতে মাস্ক ব্যবহারের বিকল্প নেই। এই মহামারিতে শহর ও গ্রামের মানুষ মাস্ক ছাড়া বেখেয়ালি হয়ে ঘুরে বেড়াচ্ছে। নেই ভয় ভিতি ও স্বাস্থ্য সচেতনতা।এ জন্য আজ অভিযান চালিয়ে ১২ পথচারী ও দোকানীকে মাস্ক না পরার দায়ে অর্থদণ্ড দেয়া হয়েছে।
তিনি আরও বলেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো.আতাউল গণি স্যারের নির্দেশনা মোতাবেক আমি আর সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুর নাগরপুরের মানুষের কল্যাণের স্বার্থে এ অভিযান পরিচালনা অব্যাহত রেখেছি। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে। এ সময় সবাইকে করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

সম্প্রতি সংবাদ