বৈরী আবহাওয়া দৌলতদিয়া -পাটুরিয়া নৌ-পথ পদ্মায় ট্রলার ডুবি নিখোজ ১, লঞ্চ চলাচল বন্ধ

editor ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

শরিফুল ইসলাম   গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি:২৬ আগস্ট-২০২০,বুধবার।

বৈরী আবহাওয়ার কারণে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়ার নৌ-পথে বুধবার ২৬ আগস্ট সকাল ৯ টা থেকে সব ধরণের লঞ্চ চলাচল বন্ধ রযয়েছে। পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা পন্য বোঝাই একটি ট্রলার পদ্মা নদীতে ডুবে যাওয়ার ঘটনা ঘটেছে । ট্রলারের মাঝি শিবালয় উপজেলার কাউলিকান্দি গ্রামের মোঃ শরিফ উদ্দিন (৩০) নিখোজ রয়েছেন। ট্রলারের মাল্লা শিবালয়ের বুরুরিয়া গ্রামের মোঃ তরুন মোল্লা (৫৮) ও পাটুরিয়া এলাকার মোঃ সবজাল হোসেন (৩৬) সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়েছেন। প্রচন্ড বাতাসের কারণে নদী উত্তাল হওয়ায় ট্রেউয়ের গতি বেড়ে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে। লঞ্চ চলাচলে যাত্রীদের জীবনের ঝুঁকি এড়াতে দৌলতদিয়া Ñ পাটুরিয়া নৌ পথে সকল ধরনের লঞ্চ চলাচল বন্ধ করার পদক্ষেপ নেয় বিআইডবিøউটিএ কতৃপক্ষ।
বাংলাদেশ অভ্যান্তরীণ নৌ-পরিবহন (বিআইডবিøউটিএ) সুত্র থেকে জানা যায়, পদ্মা নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে ফলে এখনো নদীতে তীব্র স্রোত ও ঢেউ রয়েছে। এমতাবস্থায় সকাল থেকেই প্রচন্ড বাতাসের কারণে নদী উত্তাল হয়ে ওঠে, যার কারণে নৌ দূর্ঘটনা এড়াতে কতৃপক্ষ সকাল ৯ টা থেকে সব ধরণের লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে। এ সময় লঞ্চঘাট দিয়ে নদী পাড়ি দিতে আসা যাত্রীদের বিকল্প পথে ফেরিতে নদী পাড়ি দিতে বলা হয়।
বিআইডবিøউটিএ আরিচা কার্যালয়ের ট্রাফিক সুপারভাইজার মোঃ কোরবান আলী বলেন, এই নৌ বন্দরে ২ নম্বর বিপৎসংকেত চলছে। ট্রলার ডুবিতে ১ জন নিখোজ রয়েছে । পদ্মা নদীর উত্তাল পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত লঞ্চে যাত্রী পারাপার বন্ধ থাকবে। লঞ্চ যাত্রীদের বিকল্প পথ হিসাবে ফেরিতে নদী পাড়ি দিতে অনুরোধ করা হয়েছে।

 

সম্প্রতি সংবাদ