ব্রেকিং নিউজ

মানিকগঞ্জে স্বর্নের ক্যারেট নিয়ে প্রতারণা ! চার জুয়েলার্সরকে জরিমানা

editor ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি ঃ ২৭ আগস্ট
মানিকগঞ্জ শহরের স্বর্ণকার পট্টিতে দীর্ঘদিন ধরে চলে আসা স্বর্ণ ক্যারেটে প্রতারনা হয়ে আসছিলো। বৃহস্পতিবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল ক্রেতা সেজে স্বর্ণকার পট্টির পাল জুয়েলার্স, প্রিয়াংকা জুয়েলার্স, রাজধানী জুয়েলার্স ও আহম্মদ জুয়েলার্সে যান । এসময় তিনি ২২ ক্যারেট ও ২১ ক্যারেটের কয়েকটি আংটি কিনতে চান। জুয়েলার্সের পক্ষ থেকে জানানো হয় আংটিতে স্বর্নে ক্যারেট সঠিক আছে। পরে তিনি স্থানীয় স্বর্নের ক্যারেট পরিমাপক প্রতিষ্ঠান হলমার্কে আংটিগুলো পরীক্ষা করেন।
ক্যারেট পরিমাপক প্রতিষ্ঠান ভোক্তা অধিকারের ওই কর্মকর্তাকে আংটি গুলোর মান যাচাই করে ফলাফল দেন কোনটিই সঠিক ক্যারেটের স্বর্ণ নেই । ২২ ক্যারেটের স্বর্নের আংটিতে গুনগত মান কিছুটা সঠিক থাকলেও ২১ ক্যারেটের সব গুলো আংটিতে ১৯ ক্যারেটর স্বর্ন ছিলো।
জেলা ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল জানান , স্বর্নের ক্যারেটে প্রতারনা করার দায়ে ভোক্তা অধিকার আইনের ৪৪ ও ৪৫ ধারা মোতাবেক মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ভোক্তাদের সাথে প্রতারণা করার দায়ে নিউ প্রিয়াংকা জুয়েলার্সকে ৭৫ হাজার টাকা, পাল জুয়েলার্স কে ৬০ হাজার টাকা, রাজধানী জুয়েলার্স কে ২০ হাজার টাকা, আহম্মেদ জুয়েলার্স কে ৩০ হাজার টাকা

জরিমানা করা হয়। ভবিষ্যতে ভোক্তাদের সাথে এই ধরনের প্রতারণা করবেন না মর্মে মুচলেকা প্রদান

সম্প্রতি সংবাদ