ব্রেকিং নিউজ

টাঙ্গাইলে করোনা রোগীর সংখ্যা ২৫১৭, মৃত্যু-৪২জন

editor ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

 

মুক্তার হাসান ,টাঙ্গাইল থেকে:২৯ আগস্ট-২০২০,শনিবার।

শনিবার নতুন করে ২৬ জন শনাক্ত হওয়ার মধ্য দিয়ে জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৫১৭ জনে। নতুন আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদরে ১৮ জন, মধুপুরে ৫ জন, ঘাটাইলে ১ জন এবং কালিহাতী উপজেলায় ২ জন রয়েছেন। শনিবার টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহীদুজ্জামান আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন অফিস সূত্র জানায়, ঢাকায় প্রেরিত শুক্রবারের নমুনার ফলাফল শনিবার সকালে আসে। এতে নতুন করে ২৬ জন করোনায় আক্রান্ত হয়। করোনায় জেলায় মোট ৪২ জনের মৃত্যু হয়েছে। মোট সুস্থ হয় ১৭৪৮ জন, আর চিকিসাধীন রয়েছেন ৭২৭ জন।

সূত্র আরো জানায়, গত ৮ এপ্রিল জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সদর উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা সব চেয়ে বেশি। আর সব চেয়ে কম করোনা রোগী শনাক্ত হয় বাসাইল উপজেলায়। জেলায় এপ্রিল মাসে ২৪ জন, মে মাসে ১৪১ জন, জুন মাসে ৪৪৭ জন এবং জুলাই মাসে ১০২৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর চলতি মাসে এ পর্যন্ত ৮৭৯ জন করোনায় আক্রান্ত হয়। মাস ভিত্তিক করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছেই।

এ ব্যাপারে টাঙ্গাইলের সিভিল সার্জন বলেন, মানুষ আগের তুলনায় স্বাস্থ্য বিধি মানছে না। বিশেষ করে মাস্ক ব্যবহার করছে না। মানুষকে নিজেই নিজের সচেতনতা হতে হবে। প্রথম দিকে করোনায় আক্রান্তের সংখ্যা কম ছিলো। কিন্তু পরে করোনায় আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়তে থাকে। বেশির ভাগ মানুষ বাসা থেকেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে যাচ্ছে বলে তিনি জানান।

সম্প্রতি সংবাদ