ব্রেকিং নিউজ

পাংশার বাহাদুরপুর ইউপিতে কৃষি দপ্তরের সিডস্টোর ভবনের বেহালদশা

editor ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

 মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি :৩১ আগস্ট-২০২০,সোমবার।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাহাদুরপুর বাজারস্থ কৃষি দপ্তরের সিডস্টোর ভবনের বেহালদশা সৃষ্টি হয়েছে। অব্যবস্থাপনার কারণে সিডস্টোর ভবনটি এখন মরণফাঁদ ও পরিবেশ দূষণীয়স্থান হিসেবে দেখা দিয়েছে। দীর্ঘদিন ধরে ব্যবহার ও সংস্কার না করায় ভবনটির দুরবস্থার সৃষ্টি হয়েছে বলে অভিযোগ স্থানীয়দের। ভবন থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে এবং পরিবেশ দুষণীয় হচ্ছে। ভাঙ্গাচোরা সিডস্টোর ভবনের পাশেই রয়েছে ইউনিয়ন পরিষদ ভবন ও কৃষি ব্যাংক। পরিবেশ দুষণের শিকার হচ্ছে জনগুরুত্বপূর্ণ ইউনিয়ন পরিষদ ও ব্যাংকসহ আশপাশের লোকজন।
এ ব্যাপারে বাহাদুরপুর ইউপির চেয়ারম্যান হুমায়ুন কবীর শাকিল বলেন, ইউনিয়ন পরিষদের জায়গায় পূর্বে সিডস্টোর ভবন নির্মাণ করা হয়। এখনও সিডস্টোর ভবনের জায়গা ইউনিয়ন পরিষদের নামে রেকর্ড রয়েছে। জায়গা ছেড়ে দেওয়ার জন্য উপজেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় কৃষি বিভাগের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে তিনি বক্তব্য রেখেছেন বলেও উল্লেখ করেন। কিন্তু অদ্যবধি তার দাবীর সুরাহা হয় নাই। তিনি আরও বলেন, বর্তমানে ভবন থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে এবং পরিবেশ দুষণীয় হচ্ছে।
এ ব্যাপারে পাংশা উপজেলা কৃষি কর্মকর্তা জেসমিন আকতারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, অ্যাস্টিমেট করা হয়েছে- বরাদ্দ আসলে বাহাদুরপুর সিডস্টোর ভবন সংস্কার করা হবে। সংস্কার হলে সেখানকার দায়িত্বপ্রাপ্ত উপসহকারী কৃষি কর্মকর্তারা ভবনটি তাদের কোয়াটার হিসেবে ব্যবহার করবেন।

সম্প্রতি সংবাদ