মানিকগঞ্জে ইউপি দুই চেয়ারম্যানসহ এক সদস্য বরখাস্ত

editor ৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি:০৮ সেপ্টেম্বর-২০২০,মঙ্গলবার।

কাজ না করে অর্থ আতœসাত, ভূয়া বিল ভাউচার দাখিল করাসহ বিভিন্ন প্রকল্পে নানা অনিয়মের অভিযোগে মানিকগঞ্জে দুইজন ইউপি চেয়ারম্যান ও ১সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের ইপ-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরীর স্বাক্ষরিত ৭ সেপ্টেম্বরের এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়।

বরখাস্তকৃতরা হলেন, মানিকগঞ্জ সদর উপজেলার নবগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান মো.রাকিব হোসেন ফরহাদ ও হরিরামপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান মো.কামাল হোসেন এবং একই ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সদস্য মো.কামাল হোসেন।

মানিকগঞ্জ সদর উপজেলার নবগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান মো.রাকিব হোসেন ফরহাদের বিরুদ্ধে এলজিএসপি কাজে সরকারি বিধি অনুসরণ না করা, গ্রহীত প্রকল্পের কাজ শতভাগ সম্পন্ন না করা এবং ভূয়া বিল ভাউচার দাখিলসহ কাজ না করে প্রকল্পের অর্থ আতœসাতের অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.কামাল হোসেনের বিরুদ্ধে গভীর নলকুপ বসানোর কথা বলে অর্থ আদায়ের অভিযোগে তাকে সাময়িক বরখাস্তকরা হয়েছে। এছাড়া একই ইউনিয়নের ০২ নং ওয়ার্ডের সদস্য মো.কামাল হোসেনের বিরুদ্ধে দুর্যোগ সহনীয় নির্মান প্রকল্পের আওতায় ঘর প্রদানের নামে অর্থ আদায় প্রমানিত হওয়ায় তাকেও সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এবিষয়ে স্থানীয় সরকার শাখা মানিকগঞ্জের উপ-পরিচালক ফৌজিয়া খান জানান, বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যান ও সদস্যের অভিযোগ প্রমানিত হওয়ায় তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং আগামী দশ কার্য দিবসের মধ্যে পরবর্তী পদক্ষেপ নেওয়ার জন্য জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়কে অনুরোধ করা হয়েছে।

 

সম্প্রতি সংবাদ