ব্রেকিং নিউজ

দেবগ্রাম ইউনিয়নে মোস্তফা মুন্সি স্কুল এন্ড টেকনিক্যাল ইন্সটিটিউটের ভিত্তি প্রস্তর স্থাপন

editor ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

আবুল হোসেন, রাজবাড়ী প্রতিনিধি:০৯ সেপ্টেম্বর-২০২০,বুধবার।

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় নদী ভাঙনের শিকার ও হাইস্কুল বিহীন দেবগ্রাম ইউনিয়নের শিক্ষা প্রসারে এগিয়ে এলেন গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগের জ্যৈষ্ঠ সহ সভাপতি ও মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মো. মোস্তফা মুন্সি। মঙ্গলবার বিকেলে উপজেলার দেবগ্রাম ইউনিয়নের ৩নং ওয়ার্ডের অশ্রয়ন কেন্দ্র সংলগ্ন এলাকায় ১ একর ১৩ শতাংশ জমির উপর তিনি নিজ নামে ‘মোস্তফা মুন্সি হাই স্কুল এন্ড টেকনিক্যাল ইন্সটিটিউট’ নামের একটি প্রতিষ্ঠানের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. আমিনুল ইসলাম।
মোস্তফা মুন্সি জানান, নদী ভাঙনের কারণে ইতিমধ্যে দেবগ্রাম ইউনিয়নের বেশীর ভাগ এলাকা নদীগর্ভে বিলীন হয়ে গেছে। তছনছ হয়ে গেছে ইউনিয়নের শিক্ষা ব্যবস্থা। প্রাইমারী স্কুলগুলো কাছাকাছি এলাকার মধ্যে থাকলেও নেই কোন মাধ্যমিক বিদ্যালয়। ইউনিয়নের শেষ প্রান্তে কাটাখালী এলাকায় একটি গার্লস স্কুল থাকলেও সেটিতে মূলত পাশ্ববর্তী ছোট ভাকলা ইউনিয়নের বেশীর ভাগ এবং দেবগ্রাম ইউনিয়নের স্বল্প সংখ্যক মেয়েরা পড়ালেখার সুযোগ পায়। তবে দেবগ্রাম ইউনিয়নে ছেলেদের পড়ালেখার মতো কোন হাইস্কুল অদ্যবধি গড়ে ওঠেনি। পঞ্চম শ্রেণি শেষ করার পর ইউনিয়নের অধিকাংশ ছেলেমেয়ে পড়ালেখা থেকে ঝড়ে পড়ে। যে কারণে তিনি এলাকার সাধারন শিক্ষা ও আধুনিক কারিগরি শিক্ষার আদর্শ একটি শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে এ প্রতিষ্ঠানটি গড়ে তুলতে উদ্যোগী হয়েছেন। এ জন্য তিনি এলাকাবাসীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগীতা কামনা করেন।
দেবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হাফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, গোয়ালন্দ কামরুল ইসলাম সরকারী কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন, রাবেয়া ইদ্রিস মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের শেখ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাসুদুর রহমান, মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ লি: এর পরিচালক সেলিম মুন্সি, গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি শহিদুল ইসলাম খান, সাংগঠনিক সম্পাদক ও গোয়ালন্দ পৌর কাউন্সিলর নাসির উদ্দিন রনি, দেবগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন প্রমূখ।
আবুল হোসেন
রাজবাড়ী।

সম্প্রতি সংবাদ