ব্রেকিং নিউজ

যমুনা নদীর ভাঙ্গণ রোধে স্থায়ী বাঁধ নির্মাণর দাবীতেচৌহালিতে  মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ 

editor ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মাহমুদুল হাসান, চৌহালি(সিরাজগঞ্জ):২২ সেপ্টেম্বর-২০২০
যমুনা নদীর ভাঙ্গণ রোধে স্থায়ী বাঁধ নির্মাণর দাবীত সিরাজগঞ্জর চৌহালি উপজলার বাঘুটিয়া ইউনিয়ন বাসির আয়োজনে  মিটুয়ানি থেকে ভুতের মোড় পর্যন্ত ৩ কিলামিটার এলাকাজুড় মঙ্গবার সকালে ঘন্টা ব্যাপী এলাকাবাসি মানববন্ধন ও বিক্ষোভ করছন।
বাঘুটিয়া ইউনিয়নর চর বিনানুই,বিনানুই, চর সলিমাবাদ,চর নাকালিয়া,মিটুয়ানি ও ভুতর মাড় এলাকার প্রায় ২ হাজার নারী পুরুষ ও শিশু এ মানববন্ধন  ও বিক্ষোভ সমাবেশে অংশ গ্রহণ করেন। এতে এলাকাবাসি সরকারের কাছে জোর দাবি করেন আমরা ত্রাণ চাই  না, বেরীবাধ চাই, আমরা টাংগাইলে যেতে চাই না সিরাজগঞ্জে বসবাস করতে চাই। শিশু শিক্ষার্থীদের দাবি আমরা  পরতে  চাই,আমরা শতভাগ শিক্ষা  চাই,আমাদের  স্কুল বাচাতে  মাননীয় প্রধানমন্ত্রী আপনি কোথায়  চৌহালীর দিকে একটু তাকান। ভাঙ্গন চিত্র তুলে ধরে রোধে টেকসই বেরী বাঁধ ও স্থায়ী বাধ দেখতে চাই।  বাঘুটিয়া ইউনিয়ন পরিষদ  চেয়ারম্যান আব্দুল কাহ্হার সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন,চৌহালি উপজলা ছাত্রলীগর সাবক আহবায়ক মোল্লা মুকুট,বিশিষ্ট শিল্পপতি মজিবর রহমান,আব্দুল ওয়াহাব মুন্সি,বাকি বিল্লাহ,কালাম মোল্লা প্রমুখ। বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে যমুনার করালগ্রাসে একের পর এক গ্রাম ফসলি জমি ও শত শত বাড়িঘর চোখের সামনে বিলিন হয় যাচ্ছ। অথচ টাঙ্গাইল পানি উনয়ন বোর্ডের আওতাধীন এ এলাকার ভাঙ্গণ রোধে তারা স্থায়ী ভাধ নির্মানে কোন ব্যবস্থা নিচ্ছ না। তাই বাধ্য হয় এলাকাবাসি যমুনা নদীর ভাঙ্গণ রোধে এ এলাকায় স্থায়ী বাঁধ নির্মাণর দাবীতে তারা এ মানববন্ধনর আয়াজন করতে বাধ্য হয়। বক্তারা অবিলম্বে এ এলাকায় স্থায়ী বাঁধ নির্মাণর জোর দাবী জানিয় বক্তব্য রাখেন।
এ বিষয় টাঙ্গাইল পানি উনয়ন বার্ডর নির্বাহী প্রকশলী সিরাজুল ইসলাম বলেন,এ ভাঙ্গণ রোধ এখন ওই এলাকায় জিওটক্স বালুর বস্তা ফেলার কাজ চলছ। এছাড়া ওই এলাকায় স্থায়ী বাঁধ নির্মাণর জন্য একটি প্রজক্ট জমা দওয়া আছ। এটি পাশ হলেই কাজ শুরু করা হবে। #

সম্প্রতি সংবাদ