গোয়ালন্দে উপজেলা নির্বাচনে নৌকা প্রতীক প্রার্থী বাতিল ও সমর্থনে পাল্টাপাল্টি কর্মসূচি, হামলায় আহত-১

editor ৩রা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

গোয়ালন্দ, (রাজবাড়ী) প্রতিনিধি:৩০ সেপ্টেম্বর-২০২০,বুধবার।

রাজবাড়ীর গোয়ালন্দে উপজেলা পরিষদের উপ-নির্বাচনের প্রার্থী নিয়ে আওয়ামীলীগের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মো. মোস্তফা মুন্সী কে দলীয় মনোনয়ন ও নৌকা প্রতীক বাতিলের দাবিতে ৩০ সেপ্টম্বর বুধবার ঢাকা-খুলনা মহাসড়কের উপজেলা চত্ত¡রের সামনে বেলা ১১ ঘটিকায় উপজেলা আওয়ামীলীগের একাশং , আওয়ামীযুবলীগ, সেচ্ছাসেবকলীগ, কৃষকলীগসহ কয়েক টি সহযোগি সংগঠনের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন প্রতিহত ও প্রার্থীর সমর্থন জানিয়ে উপজেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতা কর্মীরা গোয়ালন্দ বাসষ্ট্যান্ড থেকে পাল্টা প্রতিবাদ মিছিল করে জামতলা ইমাম বাড়ী সড়ক পর্ষন্ত গেলে পুলিশের বাধার মুখে পুলিশ ও আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে ধস্তাধস্তি হয়। এক পর্যায় নেতাকর্মীরা মহাসড়কে অবরোধ করে বিক্ষোভ করতে থাকে এ সময় ঢাকা-খুলনা মহাসড়কে ১ ঘন্টা যান চলাচল বন্ধ হয়ে পড়ে। সড়কের উভয় পাশে প্রায় ৭/৮ কিলোমিটার গাড়ির দীর্ঘ লাইন সৃষ্টি হয়।
মানববন্ধনে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা সেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মো. আসাদুজ্জামান চৌধুরী বলেন, মো. মোস্তফা মুন্সী সদ্য বিএনপি থেকে আওয়ামীলীগে এসেছে। তার মতো সদ্য যোগদান কারীকে নৌকা প্রতীক দিয়ে মনোনয়ন দেওয়া ত্যাগি নেতা কর্মীরা মানবে না। আমরা দলের মধ্যে থেকে ত্যাগি ও পরিক্ষিত কোন নেতাকে মনোনয়ন দেওয়ার জোর দাবী জানাচ্ছি। মানববন্ধনে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা গিয়াস, পৌর কাউন্সিলর মো.আ. রশিদ ফকির প্রমুখ।
অপরদিকে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত প্রতিবাদ সভায় বক্তর‌্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব নুরুজ্জামান মিয়া, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক বিপ্লব ঘোষ, আওয়ামীলীগ মনোনিত উপজেলা চেয়ারম্যান প্রার্থী মো. মোস্তফা মুন্সী, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো.নজরুল ইসলাম মন্ডল ও সাধারন সম্পাদক মো. শফিকুল ইসলাম সুজ্জল প্রমুখ ।
মো. মোস্তফা মুন্সী বলেন , আমি বিএনপি’র সাথে যুক্ত ছিলাম না। আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। গত সংসদ নির্বাচনের আগে আমি আওয়ামীলীগে যোগদান করেছি।
এদিকে প্রতিবাদ সভা শেষে বাড়ী ফেরার সময় উজানচর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. আবুল কালাম আজাদ আড়ৎপট্রি এলাকায় পতিপক্ষ গ্রুপের কর্মী মো.সুজন ও নয়নের হামলায় গুরুত্বর আহত হওয়ার অভিযোগ করেছেন। আহত আবুল কালাম আজাদ কে প্রথমে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে পরে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। হামলাকারীদের গ্রেফতারের দাবিতে উপজেলা আওয়ামীলীগ বিকাল ৫ ঘটিকার সময় গোয়ালন্দ বাজারে বিক্ষোভ মিছিল করেছেন

সম্প্রতি সংবাদ