ব্রেকিং নিউজ

পাংশায় এলজিইডি’র গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস অক্টোবর উদযাপন কর্মসূচির উদ্বোধন

editor ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি ঃ০১ অক্টোবর-২০২০,

রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় ‘মুজিব বর্ষের অঙ্গীকার সড়ক হবে সংস্কার’ প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার ১ অক্টোবর দুপুরে এলজিইডি’র গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস অক্টোবর-২০২০ উদযাপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে পাংশা উপজেলা হেড কোয়াটার থেকে কালুখালী ডিআর ভায়া অরুনগঞ্জ গ্রোথসেন্টার সড়কের পাংশার সত্যজিৎপুর চন্দনা নদীর ব্রিজের পাশে কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিপুল চন্দ্র দাস। এ সময় পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস, এলজিইডি’র পাংশা উপজেলা প্রকৌশলী মো. হাবিবুর রহমান, এলজিইডির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।
উপজেলা প্রকৌশলী মো. হাবিবুর রহমান বলেন, বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গৌরবময় জন্মশতবার্ষিকীতে ‘মুজিব বর্ষের অঙ্গীকার সড়ক হবে সংস্কার’ শ্লোগানকে সামনে রেখে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস অক্টোবর-২০২০ উদযাপনে কর্মসূচি গ্রহণ করা হয়েছে। পাংশা উপজেলার ৩২৬ কিলোমিটার পাকা সড়ক রক্ষণাবেক্ষণে ১২০ জন এলসিএস কর্মী নিয়োজিত রয়েছে। এর ফলে গ্রামীণ সড়ক এবং সড়ক অবকাঠামোর ক্ষয়ক্ষতির হার কমিয়ে সড়কের স্থায়িত্বকাল বৃদ্ধি পাবে, গ্রামীণ সড়কে যানবাহন চলাচল নিরাপদ হবে, সড়ক ব্যবহারকারীদের রক্ষণাবেক্ষণ কার্যক্রমে সম্পৃক্তকরণে জনসচেতনতায় উৎসাহ ও অনুপ্রেরণা সৃষ্টি হবে, এলজিইডির কর্মকর্তা-কর্মচারীদের তাৎক্ষণিকভাবে সড়ক সংস্কার কাজ চালুর জন্য উদ্বুদ্ধ করা ও সড়ক রক্ষণাবেক্ষণে বরাদ্দকৃত অর্থের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত হবে।
পাংশা উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস কর্মসূচি সফলভাবে বাস্তবায়নে এলজিইডির কর্মকর্তা-কর্মচারী ও সংশ্লিষ্ট এলসিএস কর্মীদের দায়িত্বশীলভাবে কাজ করার গুরুত্বারোপ করেন। সেই সাথে সড়কের পাশে ব্যক্তি মালিকানাধীন পুকুর ও জলাশয় নির্মাণে নিরুৎসাহিত করেন তিনি।

সম্প্রতি সংবাদ