ব্রেকিং নিউজ

লাইসেন্স না থাকায় বন্ধ করে দেওয়া হয়েছে আল মদিনা হাসপাতাল

editor ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি ঃ ১ অক্টোবর-০১ েঅক্টোবর-২০২০
লাইসেন্স বিহীনভাবে হাসপাতাল পরিচালনার দায়ে মানিকগঞ্জ পৌর এলাকার আল মদিনা নামে বেসরকারী হাসপাতাল বন্ধ করে দিয়েছেন সিভিল সার্জন। পৌর এলাকার জয়রা রোড়ের ইজ্জত আলী ভবনে স্থাপিত আল মদিনা নামের ওই বেসরকারী হাসপাতালটি লাইসেন্স না থাকায় সিভিল সার্জন ডা: মো: আনোয়ারুল আমিন আখন্দ বৃহস্পতিবার এক পত্রের মাধ্যমে হাসপাতালটি বন্ধ রাখার নির্দেশ দেন।
সংশ্লিষ্ট সূত্রমতে, দীর্ঘদিন ধরে আল মদিনা জেনারেল হাসপাতালটি লাইসেন্সে ছাড়াই তাদের কার্যক্রম চালিয়ে আসছিলো। ইতিমধ্যে বাবুল মিয়া নামের এক রোগীর অস্ত্রপাচারের মারাও গেছেন। লাইসেন্স বিহীন হাসপাতাল/ক্লিনিক পরিচালনা স্বাস্থ্য বিধি ২০১০ ও প্রাইভেট প্র্যাকটিস এন্ড ল্যাবরেটরিজ রেগুলেশন এ্যাক্ট ১৯৮২ মোবাবেক দন্ডনীয় অপরাধ। এঅপরাধের কারনে লাইসেন্স না পাওয়া পর্যন্ত হাসপাতালটির কার্যক্রম বন্ধ রাখার জন্য সিভিল সার্জন আনোয়ারুল আমীন আখন্দ আলমদিনা জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালককে বৃহস্পতিবার নোটিশ প্রদান করেন।
এব্যপারে হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক মো: আরশেদ আলী জানান, তারা লাইসেন্সের জন্য আবেদন করেছেন। এখনো লাইসেন্সে পাওয়া যায়নি। লাইসেন্সে না থাকায় সিভিল সার্জন হাসপাতালটির সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। ওই নির্দেশ পাওয়ার পর হাসপাতালের সকল ধরণের কার্যক্রম বন্ধ রাখা হয়েছে।
সিভিল সার্জন ডা: মো: আনোয়ারুল আমিন আখন্দ বলেন, অবৈধ ভাবে লাইসেন্সবিহীন ভাবে হাসপাতালটি পরিচালিত হচ্ছিল। যে কারনে স্বাস্থ্য বিধি ২০১০ ও প্রাইভেট প্র্যাকটিস এন্ড ল্যাবরেটরিজ রেগুলেশন এ্যাক্ট ১৯৮২ মোবাবেক আল মদিনা নামের ওই হাসপাতালটি বন্ধ করার জন্য পত্র দেওয়া হয়েছে।

সম্প্রতি সংবাদ