ব্রেকিং নিউজ

পানিসম্পদ রক্ষায় সর্বোচ্চ চেষ্টা করছে সরকার: প্রধানমন্ত্রী

editor ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ breaking slider-top প্রধান খবর

কালের কাগজ ডেস্ক: ০১ অক্টোবর ২০২০,

পানিসম্পদ রক্ষা করতে সরকার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, নদী আমাদের জীবন, নদী আমাদের প্রাণ। নদীকেন্দ্রিক অনেক প্রাকৃতিক পর্যটনের সুবিধা থাকলেও আমরা তা কাজে লাগাতে পারিনি।

বৃহস্পতিবার সকালে বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প ও নির্মাণকাজের উদ্বোধনের সময় এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে রাজধানীর পান্থপথে পানি ভবন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সম্মু্খে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘ম্যুরাল’ও বিমানবন্দরের অভ্যন্তরস্থ ‘বঙ্গবন্ধু কর্নার’ বাংলাদেশ পর্যটন করপোরেশনের নবনির্মিত প্রধান কার্যালয় ‘পর্যটন ভবন’; এবং সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্প (প্রথম পর্যায়) শীর্ষক প্রকল্পের নির্মাণকাজের উদ্বোধন করেন তিনি।

শেখ হাসিনা বলেন, নদী ও সাগরের পাড়ে পর্যটনের বিশাল সম্ভাবনা রয়েছে। এই সম্ভাবনাকে কাজে লাগাতে কাজ করছে সরকার।

প্রধানমন্ত্রী বলেন, উন্নয়নের নামে ঢাকার জলাধারগুলো ধ্বংস করা হয়েছে। যেখানেই যে স্থাপনা করা হোক না কেন জলাধার রাখতে হবে।

বঙ্গবন্ধুকন্যা বলেন, দেশের মানুষকে সুপেয় পানি পৌঁছে দিতে দেশের সব হাওর, পুকুর ও জলাশয় খনন করে বিভিন্ন পরিকল্পনা নিয়ে তা বাস্তবায়ন করে যাচ্ছে সরকার। সরকারের বিভিন্ন উদ্দ্যোগের ফলে দেশের ৯৮ ভাগ মানুষ সুপেয় পানি পাচ্ছে।

প্রধানমন্ত্রী বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে বন্ধ হওয়া বিমানবন্দরগুলো চালু করার পাশাপাশি বিমানের নিরাপদ সেবা নিশ্চিত করেছে।