রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, নিহত ২

editor ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

কক্সবাজার প্রতিনিধি : ০৪ অক্টোবর ২০২০,

আধিপত্য বিস্তার নিয়ে গোলাগুলিতে দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। রবিবার ভোরে কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ইমাম শরীফ (৩৩) ও শামসুল আলম (৪৫)। এই ঘটনায় আরও ১০-১২ জন আহত হয়েছেন। তাদেরকে ক্যাম্পের ভেতরেই বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান হাফেজ জালাল আহমদ বলেন, সকালে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। এসময় অন্তত ১০ জন আহত হয়েছেন।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) গাজী সালাউদ্দিন দুইজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার নিয়ে এমন সংঘর্ষের ঘটনা নতুন নয়। এ ধরনের ছোট বড় ঘটনা প্রতিনিয়ত ঘটে বলে দাবি তাদের।

গণহত্যা ও নির্যাতনের মুখে ২০১৭ সালে সাত লাখের বেশি রোহিঙ্গা নাগরিক মিয়ানমার থেকে কক্সবাজারে এসে আশ্রয় নেয়। এর আগে আরও কয়েক লাখ রোহিঙ্গা কক্সবাজারে এসে আশ্রয় নেয় বিভিন্ন সময়। সবমিলিয়ে ১১ লাখের বেশি রোহিঙ্গা নাগরিক নিয়ে চরম সমস্যায় রয়েছে বাংলাদেশ।

মিয়ানমার বারবার আশ্বাস দিলেও নানা কূটকৌশলের আশ্রয় নিয়ে একজন রোহিঙ্গাকেও ফিরিয়ে নেয়নি। আশ্রিত রোহিঙ্গারা দিন দিন নানা অপরাধের সঙ্গে জড়িয়ে যাচ্ছে, যা নিয়ে উদ্বিগ্ন স্থানীয় প্রশাসন ও জনসাধারণ।

সম্প্রতি সংবাদ